300X70
শুক্রবার , ১৫ অক্টোবর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কালকিনিতে বিক্ষোভ মিছিলে পুলিশ ও মুসল্লীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৫, ২০২১ ১:০৪ পূর্বাহ্ণ

মাদারীপুর প্রতিনিধি:
কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার জেরে হামলা ও সংঘর্ঘের ঘটনার প্রতিবাদে মাদারীপুরের কালকিনিতে বিক্ষোভ মিছিল করেছেন মুসিল্লিরা। এ সময় পুলিশের সঙ্গে মুসল্লিদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত)ও দুই পুলিশসহ পাঁচ জন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে কালকিনি উপজেলার (মজিদবাড়ি) ভূরঘাটা এলাকায় এ ঘটনায় ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আসরের নামাজ শেষে মুসল্লীদের একটি মিছিল ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটা বাসস্ট্যান্ড হয়ে কালকিনি উপজেলার দিকে যাচ্ছিল। কালকিনি থানার পুলিশ খবর পেয়ে ভূরঘাটা বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। পুলিশ ও মুসল্লিরা মুখো-মুখি হলে ধাওয়া পাল্টা –পাল্টা ধাওয়া শুর হয়। একপর্যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে।

এরপরেই বিক্ষুব্ধ মুসল্লিরা পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় তারা বেশ কয়েকটি দোকানপাটে হামলা ও ভাঙচুর চালায়। এতে কালকিনি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নাসির উদ্দিন ও কনস্টেবল জাহিদুল ইসলাম এবং আমজাদসহ গুরতর আহত হন পাঁচজন।

আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ওসি তদন্ত নাসির উদ্দিন ও কনস্টেবল সাহিদুলে অবস্থার অবনতি হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য সেরে বাংলা মেডিকেল হাসপাতলে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে ঘটনাস্থলসহ পুরো জেলায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আশফাক রাসেল জানতে চাইলে তিনি বলেন, ‘কুমিল্লার হামলা ও সংঘর্ষের ঘটনার প্রতিবাদে ভূরঘাটা এলাকার দুই-তিনশ হুজুররা একত্রে জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। পুলিশ হুজুরদের সামনে গেলে হুজুররা ক্ষুদ্ধ হয়ে ইট-পাটকেল মারতে শুরু করে। এতে আমাদের পুলিশ দুজন গুরতর আহত হয়।

পরে বিক্ষুদ্ধরা ভূরঘাটা স্ট্যান্ডের কয়েকটি দোকানে ভাঙচুর শুরু করে। ঘটনাস্থলে দ্রুত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কয়েক রাউন্ড ফাঁকাগুলি করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। এ ঘটনায় কেউ আটক নেই। তবে পুলিশকে লক্ষ করে যারা এ হামলা করেছে তাদের খুঁজে বের করা হচ্ছে।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েনে পরিস্থিতি শান্ত

ক্রিকেট তারকার পুষ্টিবিদ প্রেমিকা, বিয়ে এ মাসেই

রাত আটটার মধ্যে দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধের আহ্বান ডিএসসিসি মেয়র শেখ  তাপসের

১৫০ বিঘা জমির তাৎক্ষণিক সেচের ব‍্যবস্থা গ্রহন এলজিআরডি প্রতিমন্ত্রীর

তৃণমূল কংগ্রেস ও বিধায়কের পদ ছাড়লেন অভিনেত্রী দেবশ্রী

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

অসাম্প্রদায়িক দেশকে এগিয়ে নেয়ার দৃঢ় ঐক্য ধারণ করতে হবে : শ ম রেজাউল করিম

ডিজিটাল রাইটিং প্যাড বাজারে আনল ওয়ালটন

আধুনিক প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত উদ্ভাবনীর প্রদর্শন করলো টেকনো

বিদ্যুৎস্পৃষ্টে একসঙ্গে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

ব্রেকিং নিউজ :