300X70
মঙ্গলবার , ৪ জুলাই ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের মানুষের ভরসা হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৪, ২০২৩ ১১:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, সেতাবগঞ্জ (দিনাজপুর) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, সামষ্টিক অগ্রগতি, সামষ্টিক শক্তি, এলাকা ও দেশের উন্নয়নের জন্য সঠিক দেশপ্রেমিক সরকার দরকার। আর এই দেশপ্রেমিক সরকার হচ্ছে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

“প্রধানমন্ত্রী সংসদে বলেছেন, অনেকে অনেক কথা বলে। দেশ পরিচালনা হচ্ছে। অভূতপূর্ব উন্নয়ন। আই এম এফ আমাদের টাকা দিয়েছেন, কেন দিয়েছেন? আমাদের সক্ষমতা আছে। বিশ্বব্যাংক আবার আমাদের মাঝে ফিরে এসেছে। আমাদের সেই সক্ষমতা আছে।” বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়াটা অনেকেরই পছন্দ নয়। অনেকেই আজকে বাংলাদেশকে টেনে ধরার চেষ্টা করছে।

আজকে বিদেশিদের কাছে মিথ্যা কল্পকাহিনী তৈরি করে বাংলাদেশে একটা কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে। একটা সময় বাংলাদেশের দারিদ্রতা বিক্রি করেছিল গ্রামীণ ব্যাংকের ডক্টর ইউনুস ।

বাংলাদেশের মানুষ খেতে পারেনা, চলতে পারেনা, দারিদ্রতা, বানভাসী, নদী ভাঙ্গন এসব বিক্রি করে বিদেশি অর্থ নিয়ে এসে তিনি শান্তি পুরস্কার পেয়েছেন । বাংলাদেশের মানুষের শান্তি আসে নাই ।

বাংলাদেশের মানুষের শান্তি এবং অগ্রগতি সাধিত হয়েছে মুক্তিযুদ্ধের ভিত্তিতে দেশ পরিচালনার করার জন্য এবং সেটির রুপকার হচ্ছেন শেখ হাসিনা। বাংলাদেশের দেশ রূপান্তরের রূপকার হচ্ছেন দেশরত্ন শেখ হাসিনা। অন্য কেউ নয়। আজকে ষড়যন্ত্র হচ্ছে। বাংলাদেশের নির্বাচন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। বাংলাদেশের এ ধরনের কথা বলে আজকে বাংলাদেশের বিরুদ্ধে বিদেশে প্রচারণা দেওয়া হচ্ছে।

আজকে বিদেশীরা সেটি বুঝতে পেরেছে। আমরা জঙ্গিবাদ দমন করেছি। এজন্য জঙ্গিবাদের উস্কানিদাতারা বাংলাদেশের বিরুদ্ধে কথা বলে। শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইয়ের মতো আর কোনো জঙ্গি সৃষ্টি হয় না। এটা হচ্ছে অনেকের মনে কষ্ট। বাংলাদেশে আগামী নির্বাচন আসছে।

আগামীতে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে যদি দেশ পরিচালিত হয় তাহলে ২০৪১ সালের আগেই ২০৩৫ সালে বাংলাদেশ উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম আছে, দেশ পরিচালনার সাহস আছে, দূরদর্শিতা আছে, প্রজ্ঞা আছে এবং তার সেই মেধা আছে। এ ধরনের যোগ্যতা বাংলাদেশের দ্বিতীয় কোন নেতৃত্ব এখন নাই। কাজেই বাংলাদেশের মানুষের ভরসা হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বোচাগঞ্জস্থ সেতাবগঞ্জ পৌরসভার কনফারেন্স রুমে সেতাবগঞ্জ পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ‘সেবা’ কি জিনিস বাংলাদেশের মানুষ তা ভুলে গিয়েছিল। রাষ্ট্র জনগণকে সেবা দিবে, রাষ্ট্র জনগনের সেবায় নিয়োজিত থাকবে এবং রাষ্ট্রের যে সরকার পরিচালনা হবে সেই সরকারের দায়িত্ব জনগণের সেবা নিশ্চিত করা।

৭৫ এর ১৫ ই আগস্ট এর পর সেটি আমরা দেখিনি। আমরা দেখেছি, ক্ষমতা কুক্ষিগত করা, ক্ষমতায় থাকা, ক্ষমতার বাহাদুরি করা এবং ব্যক্তি গোষ্ঠীর একটা উন্নয়ন আমরা দেখেছি। সাধারন মানুষের উন্নয়ন দেখিনি। ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর মূলত বাংলাদেশকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীনের পরও যারা বলে আমরা কি পেলাম- তারা কখনোই এই দেশটিকেই চাইনি।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ডালিম সরকার। এসময় বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক মোঃ আফছার আলী, সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হুমায়ুন কবীর, বোচাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আবু বক্কর সিদ্দিক রাসেল, বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন, সেতাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

সেতাবগঞ্জ পৌরসভার ২৬ তম উন্মুক্ত বাজেটে প্রায় ৩১ কোটির টাকার বাজেট ঘোষনা করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারতের জন্মু ও কাম্মীরে নানা কারণে পর্যটন শিল্পে ধ্বস

জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত সাংবাদিক ও সংগঠক আসিফ

রংপুরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র ঈদ উপহার বিতরণ

আজ সােহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী

উইন্ডিজ সিরিজের বাকি সব খেলা শুধুমাত্র টি স্পোর্টসে

টঙ্গীতে স্বতন্ত্র প্রার্থী জায়েদা ও সাবেক মেয়র জাহাঙ্গীরের ওপর ফের হামলা, গাড়ি ভাঙচুর

জাতির পিতার সমাধিতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা

মার্চ মাসে ১১২ কোটি ৮৯ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ বিজিবির

সিলেটে এক্সপেরিয়েন্স জোন চালু করলো বার্জার

এডমিরাল র‍্যাংক ব্যাজ পরলেন নৌবাহিনী প্রধান

ব্রেকিং নিউজ :