300X70
মঙ্গলবার , ২ ফেব্রুয়ারি ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি স্থাপন করে কারিগরি খাতের শিক্ষার্থীদের প্রশিক্ষণে পদক্ষেপ নিবে সরকার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২১ ৯:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশে আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি স্থাপন করে কারিগরি খাতের শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দিতে পদক্ষেপ নিবে সরকার।

বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত Mr. Enrico Nunziata আজ ২ ফেব্রুয়ারি( মঙ্গলবার ) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে সচিবালয়ে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

সাক্ষাৎকালে ইতালিত রাষ্ট্রদূত বলেন ইতালির টেক্সটাইল যন্ত্রাংশ উৎপাদক সংঘ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও প্রশিক্ষকদের প্রশিক্ষণের জন্য আধুনিক ল্যাবরেটরি স্থাপনে আগ্রহী ।

রাষ্ট্রদূত জানান ল্যাবরেটরিতে ইতালির প্রযুক্তি নির্ভর টেক্সটাইল যন্ত্রপাতি স্থাপন করা হবে যার ফলে বাংলাদেশ টেক্সটাইল শিল্পের উৎপাদন বিষয়ে দক্ষ জনবল সৃষ্টির সুযোগ পাবে।

এসময় শিক্ষা উপমন্ত্রী দেশের কারিগরি খাতের শিক্ষার্থীদের বিশেষ করে পলিটেকনিক ইন্সটিটিউট সমূহের ছাত্র-ছাত্রীদের জন্য এ ধরণের আরো ল্যাব স্থাপনের আহ্বান জানান।

মহিবুল হাসান চৌধুরী বলেন অটোমোবাইলস, ফুড প্রসেসিংসহ অন্যান্য কারিগরি খাতে দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রমে সরকার স্থানীয় উদ্যোগের পাশাপাশি বিদেশি সহায়তাকে কাজে লাগাতে সকল ধরনের সহায়তা করবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম খান এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক মোঃ আবুল কাসেম।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :