300X70
সোমবার , ১৩ সেপ্টেম্বর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে এলো ভারতের উপহারের ২৯টি লাইফ সাপাের্ট অ্যাম্বুলেন্স

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৩, ২০২১ ২:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
ভারত সরকারের দেওয়া উপহারের চতুর্থ দফা চালানের আরও ২৯টি লাইফ সাপাের্ট অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপােল বন্দর দিয়ে বেনাপােল স্থলবন্দরে প্রবেশ করেছে। চারটি চালানে এই নিয়ে ভারত থেকে এলাে মােট ১০০টি অ্যাম্বুলেন্স।

রােববার (১২ সেপ্টেম্বর) বিকেলের দিকে ভারতের পেট্রাপােল বন্দরের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগুলাে বেনাপােল বন্দরে প্রবেশ করে।

জানা যায়, চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফকালে কোভিড-১৯ মােকাবিলায় যৌথ প্রচেষ্টায় লাইফ সাপাের্ট অ্যাম্বুলেন্স উপহারের ঘােষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

বেনাপােল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর রফদার জানান, চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করােনা মহামারি মােকাবিলায় বাংলাদেশ সরকারকে ১০৯র্টি লাইফ সাপাের্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘােষণা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। এরই অংশ হিসেবে রােববার বিকেলে ২৯টি অ্যাম্বুলেন্স পেট্রাপােল বন্দ্র থেকে বেনাপােল বন্দরে এসেছে। বাকি অ্যাম্বুলেন্সগুলাে চলতি মাসের শেষের দিকে বাংলাদেশে আসবে।

এর আগে ভারত সরকারের উপহারের প্রথম চালানের একটি অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ, ৭ আগস্ট ৩০টি ও ২৬ আগস্ট ৪০টি অ্যাম্বুলেন্স দেশে আসে। এ নিয়ে দেশে এলাে ১০০টি অ্যাম্বুলেন্স। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে।

বেনাপােল চেকপােস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, ঢাকার ভারতীয় হাইকমিশনের নামে এসব অক্সিজেন সংবলিত অ্যাম্বুলেন্স এসেছে। উত্তরা মােটরস নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট আজ রােববার (১২ সেপ্টেম্বর) সকালে বেনাপােল চেকপােস্ট কাস্টমস কার্গো শাখায় এগুলাের গেটপাশ (আইজিএম) জমা দিয়েছিলেন।

সিঅ্যান্ডএফ উত্তরা মােটরসের প্রতিনিধি মেহেদী হাসান জানান, ভারত সরকারের উপহারের ২৯টি অ্যাম্বুলেন্সের কাগজপত্র কাস্টমসে দেওয়া হয়েছে। ভারত সরকারের উপহারের এই অ্যাম্বুলেন্স কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকার উদ্দেশে রওনা হবে।

এদিকে ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বেনাপােল শুল্ক হাউজ থেকে ছাড়পত্র পাওয়ার পর এগুলাে সােমবার ঢাকার উদ্দেশে রওয়ানা হবে। বাকি ৯টি অ্যাম্বুলেন্স সেপ্টেম্বরের শেষে ঢাকায় পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

এতে আরও বলা হয়, এ অ্যাম্বুলেন্সগুলাে কোভিভ মহামারি মােকাবিলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এ উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত ও দীর্ঘমেয়াদি অঙ্গীকারের প্রতিফলন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শাহজালাল বিমানবন্দরে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

মানিকগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

বিশ্ব ইজতেমায় যৌতুকবিহীন ৭২ যুগলের বিয়ে

ছাত্রীকে ‌কুপ্রস্তাবের অভিযোগ, অবরুদ্ধের পর বরখাস্ত প্রধান শিক্ষক

বাংলাদেশ কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, পরিবহন, যোগাযোগের ক্ষেত্রে দ্রুত পরিবর্তন আনবে

কূটনীতিকদেরকে দেশের বিস্ময়কর অগ্রগতির বিষয়ে জানালেন, ধন্যবাদ দিলেন তথ্যমন্ত্রী

নোয়াখালীতে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার

বাংলাদেশে নিরাপদ পানির প্রতিশ্রুতিবদ্ধ দ্য কোকা-কোলা ফাউন্ডেশন

চকবাজারের মদীনা টাওয়ারে ছিল ইরফানের টর্চার সেল

আমরা ট্রান্স এশিয়ান রেললাইনের সঙ্গে যুক্ত হবো : প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :