300X70
মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে করোনায় একদিনে ১৬ জনের মৃত্যু ও কমেছে শনাক্ত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১০, ২০২০ ৪:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনায় একদিনে ১৬ জনের মৃত্যু ও কমেছে শনাক্তের হাড়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৯৯ জন। সুস্থ হয়েছেন ১৬৪৮ জন। আর মোট টেস্ট করা হয়েছে ১৩৫২০টি। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় হাজার ১০৮ জনে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১১৫টি পরীক্ষাগারে ১৩ হাজার ৬১৬টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৫২০টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে আরও এক হাজার ৬৯৯ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ২৩ হাজার ৬২০ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৪ লাখ ৭০ হাজার ১৬৪টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৪৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪১ হাজার ৪১৬ জনে। এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৭০৩ জন (৭৭ শতাংশ) ও নারী এক হাজার ৪০৫ জন (২৩ শতাংশ)।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রামের তিনজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন ও বরিশালে বিভাগে একজন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন ও ষাটোর্ধ্ব ১২ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :