300X70
মঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে গুম, খুন সৃষ্টি করেছে জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২২ ১:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলঅ প্রতিদিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকেই এখন গুম, খুন নিয়ে কথা বলছেন, এদেশে গুম খুনের সৃষ্টি করে গেছেন জিয়াউর রহমান।

৩০ আগস্ট (মঙ্গলবার) জাতীয় শোক দিবস স্মরণে ঢাকা মহানগর আ.লীগ আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, “ভোট কারচুপির কথা বলা হয়। কিন্তু এদেশে ভোট কারচুপির সৃষ্টি করেছিল জিয়াউর রহমান।”

প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি জীবন্ত মানুষকে পুড়িয়ে পুড়িয়ে মেরেছে। এখন তাদের মুখে মানবতা ও মানবাধিকারের কথা শুনতে হয়।”

১৫ আগস্ট শুধু আমাদের পরিবারের ক্ষতি নয়, একটি দেশ ও জাতির ক্ষতি- মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “বাবাকে আন্তর্জাতিকভাবে সতর্ক করা হয়েছিল। কিন্তু কোন বাঙালি তাঁকে (বঙ্গবন্ধু) মারতে পারে এটা তিনি কখনও বিশ্বাসই করতে পারেননি।”

যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা ১৫ আগস্টের খুনি, তাদের স্বজন ও কিছু অপরাধী দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করেছে। তাদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “আমরা প্রত্যেকটা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার আগে চিন্তা করি এতে দেশের কী উন্নয়ন হবে। কমিশনের কথা চিন্তা করে শেখ হাসিনা কোনো উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে না।”

তিনি আরও বলেন, “আমরা কখনো ধার করে ঘি খাই না। এমন অবস্থা না যে কারও কাছে আটকে পড়ে যাবো। আমরা ঋণ সতর্কতার সাথে নিচ্ছি এবং সময়মতো তা পরিশোধ করে দিচ্ছি।”

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :