300X70
শুক্রবার , ২ জুলাই ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দ্বিতীয় দিনেও সারা বাংলাদেশে কঠোরভাবেই চলছে লকডাউন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২, ২০২১ ১২:৩৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক:
সারাদেশে করোনার সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দিনেও লকডাউন কঠোর ভাবেই চলছে। আজ শুক্রবার (২ জুলাই) ভোর থেকেই বিধি-নিষেধ বাস্তবায়নে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ব্যাপক তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই সঙ্গে জেলাসমূহের গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি ও পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে পুলিশ। অহেতুক ঘোরাঘুরির কারণে কোথাও-কোথাও জরিমানা করা হচ্ছে।

সংবাদদাতাদের পাঠানো খবর:
সংবাদদাতা, ময়মনসিংহ :
সকাল থেকেই ময়মনসিংহের বিভিন্ন মোড়ে-মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সশস্ত্র বাহিনীর সদস্য ছাড়াও পুলিশ, আনসার এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ানের টহল রয়েছে। বিশেষ কারণ ছাড়া সাধারণ মানুষ বের হলে তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিচ্ছে এবং কারণ দর্শাতে না পারলে জরিমানা করে বাসায় পাঠিয়ে দেয়া হচ্ছে।

সংবাদদাতা, নারায়ণগঞ্জ :
নারায়ণগঞ্জে সকাল থেকে সব ধরনের যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কিছু কিছু পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চললেও তাদেরও বিভিন্ন মোড়ে-মোড়ে ম্যাজিস্ট্রেট এর কাছে জবাবদিহি করতে হয়েছে। আজ শুক্রবার সকাল ৮টায় চাষাড়া মোড়ে এম্বুলেন্সও চেক করে ছাড়তে দেখা যায়। বেশ কয়েকটি বাসকে এ মোড়ে নামিয়ে বাস ঘুরিয়ে চলে যেতে বাধ্য করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এলাকায় জরুরি পরিষেবা ছাড়া আর কোনো গাড়ি চলতে দেওয়া হচ্ছে না। আর জরুরি পরিষেবার অযুহাতে অন্য কেউ যাতে না বের হতে পারে সেটিও লক্ষ্য রাখা হচ্ছে।

সংবাদদাতা, লক্ষ্মীপুর :
লক্ষ্মীপুর জেলা যানজটের শহর হলেও এখন জনশুন্য হয়ে অনেকটাই ফাঁকা রয়েছে। এছাড়া জরুরী পরিষেবায় নিয়োজিত কিছু যানবাহন ও দোকান ছাড়া সরকারি-বেসরকারি অফিস আদালত, বিপনী বিতান, গণপরিবহন বন্ধ রয়েছে। আজ সকাল থেকে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনীর টিম।
লক্ষ্মীপুর জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশি তৎপরতা দেখা গেছে। স্থানীয়দের জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। এছাড়া নির্দেশনা অমান্য করলে পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে অনেককে।

সংবাদদাতা, রাঙ্গামাটি :
রাঙ্গামাটি জেলায় সকাল ৬টা থেকে সকল দোকানপাট ও শপিং মল বন্ধ রয়েছে। শুধু কিছু মুদি দোকান, কাঁচা বাজারসহ ওষুধের দোকান খোলা রয়েছে। রাঙ্গামাটির রিকশা বিহীন এ শহরে অটোরিকশা বন্ধ থাকায় কার্যত সরকারের বিধি নিষেধ সফল ভাবে পালিত হচ্ছে। রাঙ্গামাটি জেলা প্রশাসনের সাথে সেনাবাহিনী-বিজিবি-পুলিশ-র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা লকডাউন পালন নিশ্চিত করতে সহযোগিতা করছে।

সংবাদদাতা, কুমিল্লা :
কুমিল্লা জেলায় স্বাস্থ্য বিধি নিশ্চিতে জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আজ শুক্রবার সকাল ৯ থেকে কাজ করছেন। কুমিল্লা নগরীর বিভিন্ন পয়েন্ট একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বিনা কারণে সড়কে ঘোরাফেরার কারণে কয়েক জন যুবককে আটক করা হয়েছে।

সংবাদদাতা, নড়াইল :
নড়াইল জেলায় আজ মুক্রবার (২ জুলাই) সকাল থেকে বাস, ইজিবাইক, ভ্যানসহ যানবহন চলাচল বন্ধ রয়েছে। সেই সাথে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় এবং মাছসহ কাচা বাজার খোলা রয়েছে। নড়াইল জেলা শহরের গুরুত্ব পূর্ণস্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে, পাশাপাশি তল্লাশিও চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি শহরে পুলিশ ও সোনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

সংবাদদাতা, নওগাঁ :
দেশব্যাপী সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে আজ শুক্রবার সকাল ৬টা থেকে নওগাঁয় সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে। নওগাঁ শহরসহ গ্রামাঞ্চলের বিভিন্ন হাট বাজার দু’একটি ওষুধের দোকান ছাড়া সকল প্রকার দোকান পাট বন্ধ রয়েছে। এদিকে বাস, ট্রাক, পিক-আপ, রিকশা ভ্যান, বেবীট্যাক্সী, টমটম, সিএনজিসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নওগাঁ শহরের গুরুত্বপূর্ণ মোড় সমূহে পুলিশ এবং জেলা প্রশাসনের কঠোর সতর্ক নজরদারি লক্ষ্য করা গেছে।

সংবাদদাতা, বান্দরবান :
সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে পার্বত্য এ জেলায়ও সকাল থেকে পণ্যবাহী যান ও রিকশা ছাড়া সকল ধরনের যানবাহন বন্ধ রয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান পাট ছাড়া বন্ধ আছে শপিংমল। বান্দরবানের সড়কগুলোতে টহল দিচ্ছে সেনবাহিনী ও পুলিশ। এছাড়াও বান্দরবান জেলা শহরের অলিতে গলিতে অভিযান পরিচালনা করছে ভ্রাম্যমাণ আদালতের টিম।

সংবাদদাতা, ভোলা :
গতকাল ভোলা জেলায় নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে বেশ কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেটরা এ অভিযানে নেতৃত্ব দেন। মানুষকে ঘরে থাকার জন্য গত কয়েক দিন ধরেই তারা সচেতন করতে কাজ করে যাচ্ছেন। ভোলা শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসানো হয়েছে। ভোলায় অতিপ্রয়োজনীয় যানবাহন, রিক্সা ও পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সেই সাথে বন্ধ রয়েছে দোকান পাট, মার্কেট ও বিপনিবিতান।

সংবাদদাতা, টাঙ্গাইল :
লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে টাঙ্গাইল জেলায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারসহ সেনাবাহিনী মাঠে রয়েছে। এ জেলাতেও মাস্ক পরিধানসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে আইনশৃঙ্খলাবাহিনী। সফলভাবে লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, জেলা-উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ যৌথভাবে কাজ করছে।

সংবাদদাতা, গাইবান্ধা :
লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে গাইবান্ধা জেলায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারসহ সেনাবাহিনী মাঠে রয়েছে। এ জেলাতেও মাস্ক পরিধানসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে আইনশৃঙ্খলাবাহিনী। সফলভাবে লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, জেলা-উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ যৌথভাবে কাজ করছে।

সংবাদদাতা, জয়পুরহাট :
করোনা সংক্রমণ রোধে জয়পুরহাটেও সরকারের ঘোষিত কঠোর লকডাউন ও বিধিনিষেধ চলছে কঠোরভাবে। লকডাউন পুরোপুরি ভাবে পালনের জন্য পুলিশের পাশাপাশি সেনা সদস্যরাও কাজ করছে।

সংবাদদাতা, দিনাজপুর :
দিনাজপুর জেলা শহরে করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় শহরের সরকারি কলেজ মোড়, উপশহর, মুন্সিপাড়া, চাউলিয়াপট্টি শহীদ মিনার মোড়, চাউলিয়াপট্টি বেড়ীবাধ মোড়সহ বিভিন্ন স্থানে যানবাহন ও পথচারীর চলাচল নিয়ন্ত্রণে রাস্তার উপর বাঁশ বেধে ব্যারিকেট দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। পাশাপাশি সফলভাবে লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, জেলা-উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ যৌথভাবে কাজ করছে।

সংবাদদাতা, লালমনিরহাট :
সকাল থেকেই লালমনিরহাটের বিভিন্ন মোড়ে-মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সশস্ত্র বাহিনীর সদস্য ছাড়াও পুলিশ, আনসার এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ানের টহল রয়েছে। বিশেষ কারণ ছাড়া সাধারণ মানুষ বের হলে তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিচ্ছে এবং কারণ দর্শাতে না পারলে জরিমানা করে বাসায় পাঠিয়ে দেয়া হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্যার ফজলে হাসান আবেদের অবদানকে স্মরণ করলো ব্র্যাক ব্যাংক

এবার হেলিকপ্টারে বিয়ে করলো গার্মেন্টস কর্মী

মোহাম্মদপুরের বসিলা থেকে ৭৭ হাজার ইয়াবাসহ ৫ জন গ্রেফতার

রিয়েলমি ফটো কনটেস্টের বিজয়ীর নাম ঘোষণা

আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ডে ভূষিত সায়েম সোবহান আনভীর

নাগরিকদের ব্যবহারের জন্য ৬৩টি আধুনিক গণশৌচাগার নির্মাণ করেছে ডিএনসিসি

তারেক গংদের সিন্ডিকেটের কারণে সার কিনতে পারেনি কৃষকরা : জয়

আইইবির শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন

বাংলাদেশ ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের মধ্যে চুক্তি

ত্রিপুরার কর্মচ্যুত ১০৭৩৫ শিক্ষক-শিক্ষার্থীর আন্দোলনে রাজ্য সরকার পুলিশের বাধা

ব্রেকিং নিউজ :