300X70
বুধবার , ২৩ ডিসেম্বর ২০২০ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দ্বিতীয় ধাপে ভোট ১৬ জানুয়ারি: ৬১টি পৌরসভা নির্বাচনে ১৪৭ জনের মনোনয়নপত্র

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২০ ১২:২৬ পূর্বাহ্ণ
দ্বিতীয় ধাপে ভোট ১৬ জানুয়ারি: ৬১টি পৌরসভা নির্বাচনে ১৪৭ জনের মনোনয়নপত্র

নিজস্ব প্রতিবেদক: মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিল পদে ১৪৭ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচনে মনোনয়ন বাছাইয়ে বিভিন্ন ধরনের ভূলত্রুটি থাকায় এসব বাতিল করা হয়েছে। তবে,সংক্ষুব্ধরা প্রার্থীরা চাইলে আপিল ট্রাইব্যুনালে আবেদন করতে পারবেন। সেখানেও সন্তুষ্ট না হলে কোর্টে আবেদন করতে পারবেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেয়র পদে ৩১ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯১ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

জানা গেছে, গত রোববার (২০ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত মেয়র পদে ২৬২ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৬ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৬৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তিন পদে মোট ৩ হাজার ৫৬২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্য থেকে ১৪৭ জনের মনোনয়ন বাতিল হওয়ায় এখন বৈধ প্রার্থী ৩ হাজার ৪১৫ জন।

মনোয়নপত্র বাছাইয়ের পর মেয়র পদে একক প্রার্থী আছে দুটি পৌরসভায়। এগুলো হলো—পাবনার ভাঙ্গুরা ও পিরোজপুর পৌরসভা। ভাঙ্গুরা পৌরসভায় দুটি মনোনয়নপত্র জমা পড়েছিল। বাছাইয়ে একটি মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখানে একক প্রার্থী রইলো। পিরোজপুর পৌরসভায় তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সেখানকার দুজনের মনোনয়ন বাতিল হওয়ায় এখন সেখানে একক প্রার্থী থাকছে।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান বলেছেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারাসহ সংক্ষুব্ধরা চাইলে আপিল ট্রাইব্যুনালে আবেদন করতে পারবেন। সেখানেও সন্তুষ্ট না হলে কোর্টে আবেদন করতে পারবেন।

গত ২ ডিসেম্বর দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ২২ ডিসেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর। আগামী ১৬ জানুয়ারি এসব পৌরসভায় ভোট গ্রহণ করা হবে। এ ধাপে ২৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি ৩২টিতে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :