300X70
বৃহস্পতিবার , ৫ নভেম্বর ২০২০ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কৃষি খাতকে আরো আধুনিকয়ন ও প্রযুক্তির বিকাশ ঘটাতে হবে’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৫, ২০২০ ৯:৫৯ অপরাহ্ণ

স্থানীয় সরকার বিভাগ এবং কৃষি মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক:স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, কৃষি খাতকে আরো আধুনিকয়ন, গুণগত পরিবর্তন এবং প্রযুক্তির বিকাশ ঘটাতে উপজেলা পর্যায়ে কৃষি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ সঠিক সময়ের সঠিক সিদ্ধান্ত।

আজ (বৃহস্পতিবার) কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ৬৯ টি শস্য গুদাম হস্তান্তর এবং উপজেলা পর্যায়ে ১০৬টি কৃষক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য ভূমি ব্যবহার করার নিমিত্ত স্থানীয় সরকার বিভাগ এবং কৃষি মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

সমবায় ভিত্তিক কৃষি উৎপাদনের সর্বোচ্চ সুফল নিতে হলে কৃষকদের অবশ্যই আধুনিক প্রযুক্তিতে প্রশিক্ষিত করতে হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

এ প্রসঙ্গে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, যে সকল প্রশিক্ষক কৃষকদের প্রশিক্ষণ দিবেন, তারা সারা বিশ্বে উদ্ভাবিত নতুন প্রযুক্তি, তথ্য-উপাত্ত সংগ্রহ করে তা কৃষকদের মাঝে ছড়িয়ে দিয়ে তাদের কৃষি জ্ঞানে সমৃদ্ধ করবেন । আর এভাবেই কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আসবে।

তিনি জানান, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি নিয়ে যে স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে স্বমহিমায়।

কৃষিকে উপেক্ষা করে নয় উন্নত-সমৃদ্ধ দেশ বিনির্মাণ করা সম্ভব নয় জানিয়ে মোঃ তাজুল ইসলাম গুণগত মানসম্পন্ন খাদ্য উৎপাদন করার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :