300X70
বুধবার , ১৬ মার্চ ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেস্ট চ্যাম্পিয়নশিপে এক ধাপ উন্নতি টাইগারদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৬, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক ধাপ উন্নতি হয়েছে টাইগারদের। ওয়েস্ট ইন্ডিজের দুই পয়েন্ট কেটে নেওয়া এক ধাপ উপরে উঠে এসেছে বাংলাদেশ দল। অর্থাৎ পয়েন্ট তালিকায় বাংলাদেশের নিচে অবস্থান করছে ক্যারিবীয়রা।

৮ নম্বরে নেমে যাওয়া উইন্ডিজদের সংগ্রহ এখন ১৪ পয়েন্ট। পাঁচ ম্যাচে তাদের একটি জয়, তিনটি হার ও একটি ড্র। দুই পয়েন্ট কম নিয়েও ৭ নম্বরে আছে বাংলাদেশ। চার ম্যাচে বাংলাদেশের জয় একটি, হার তিনটি।

উইন্ডিজদের জয়ের হার ২৩.৩৩ শতাংশ। অন্যদিকে, বাংলাদেশের জয়ের হার ২৫.০০ শতাংশ।
৭৭.৭৭ শতকরা পয়েন্ট নিয়ে সবার ওপরে অস্ট্রেলিয়া। পরের তিনটি স্থানে আছে যথাক্রমে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ভারত। পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। নবম স্থানে থাকা ইংল্যান্ডের শতকরা পয়েন্ট ১১.৬৭।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মন্থর ওভার রেটের কারণে উইন্ডিজদের দুই পয়েন্ট কেটে নেওয়া হয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম অনুযায়ী, কোনো দল নির্ধারিত সময়ে ওভার সম্পন্ন না করতে পারলে বাকি থাকা প্রতিটি ওভারের জন্য তাদের এক পয়েন্ট কাটা হয়। আর ওভার প্রতি খেলোয়াড়দের ম্যাচ ফি থেকে জরিমানা করা হয় ২০ শতাংশ।

২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে প্রথমবারের মতো মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেল ওয়েস্ট ইন্ডিজ। সব মিলিয়ে এই চক্রে তৃতীয় দল হিসেবে একই কারণে পয়েন্ট হারাল তারা। এর আগে ভারত হারায় ৩ পয়েন্ট। ইংল্যান্ডের এখন পর্যন্ত কাটা গেছে ১০ পয়েন্ট।

উইন্ডিজদের জয়ের হার ২৩.৩৩ শতাংশ। অন্যদিকে, বাংলাদেশের জয়ের হার ২৫.০০ শতাংশ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :