300X70
শনিবার , ৫ ফেব্রুয়ারি ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘নগদ’ পেমেন্টে মিলবে ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৫, ২০২২ ৭:৪১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : বইপ্রেমীদের জন্য শুরু হলো ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২। পছন্দমতো বই অর্ডার করে ‘নগদ’-এর মাধ্যমে পেমেন্ট করলেই পাবেন ২০ শতাংশ পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক। সকল বইপ্রেমীরা যেন তাদের পছন্দের বই বেশি লাভে কিনতে পারেন, সে জন্যই এমন আকর্ষণীয় অফার নিয়ে ‘নগদ’।

এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে গত বৃহস্পতিবার ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২-এর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ও অন্যরকম গ্রæপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাতুল খান।

‘নগদ’-রকমারি বইমেলার উদ্বোধন করে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘তিন বছর আগে ২৬ মার্চ প্রধানমন্ত্রীর হাতেই নগদ-এর যাত্রা শুরু হয়। আজকে জ্ঞানভিত্তিক সমাজ গঠনে এবং একটি ক্যাশলেস ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ইকনোমি গঠনে অত্যন্ত অল্প সময়ের মধ্যে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ।’

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘আমি সবাইকে আহŸান করব যে, আপনারা সকলেই আমাদের ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলায় আসবেন। আপনারা বই কিনবেন। বই উপহার দেবেন। কারণ বিশ্বের সেরা উপহার হচ্ছে বই। এখনো আমরা আমাদের বন্ধু, প্রতিবেশীকে বই উপহার দিলে সবচেয়ে বেশি খুশি হয়। বইয়ের মতো এমন মহামূল্যবান ও চমৎকার উপহার দ্বিতীয়টি নেই।’

এ সময় কথার প্রসঙ্গে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘আমি আসলে কালকেই কিছু টাকা আমার নগদ ওয়ালেটে ক্যাশ ইন করেছি, কারণ নগদের মাধ্যমে বই কিনলে ২০ পার্সেন্ট ডিসকাউন্ট পাচ্ছি তাই।’ গত ৩ ফেব্রুয়ারি ২০২২ থেকে শুরু হওয়া ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলাটি চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত। ২০ শতাংশ ক্যাশব্যাক অফারের সব শর্ত পূরণ সাপেক্ষে বই ক্রেতারা অফারটি উপভোগ করতে পারবেন একাধিকবার।

অফারটির আওতায় গ্রাহকেরা কেবল রকমারির ওয়েবসাইট থেকে বই কিনে ‘নগদ’-এর গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করলে এই ২০ শতাংশ বা সর্বমোট ১৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে ‘নগদ’ অ্যাপ অথবা ইউএসএসডি-এর (*১৬৭#) মাধ্যমে পেমেন্ট করলে ক্যাশব্যাক অফারটি প্রযোজ্য হবে না। গ্রাহকেরা অফারটি উপভোগ করতে চাইলে তাদের ‘নগদ’ অ্যাকাউন্টটি অবশ্যই সচল থাকতে হবে।

অনুষ্ঠানে ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২ উপলক্ষে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘রকমারি ডটকমের অনলাইন বইমেলার সঙ্গে থাকার সুযোগ আমরা হাত ছাড়া করতে চাইনি। করোনা মহামারির কারণে মানুষের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি এড়ানোর জন্য রকমারি ডটকম-এর মতো প্রতিষ্ঠান ‘নগদ’-এর মাধ্যমে মানুষের কাছে খুব সহজে বই পৌঁছে দিতে পারে। যার ফলে কোনো ধরনের স্বাস্থ্যঝুঁকি না নিয়ে মানুষ প্রাণের মেলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে।’

অনুষ্ঠানে অন্যরকম গ্রæপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, বর্তমানে রকমারি ডটকমের সংগ্রহে ৭৯ হাজার বইয়ের সংগ্রহ রয়েছে। পাশাপাশি আট হাজারের বেশি প্রকাশক রকমারির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি বলেন, যে পাঠকেরা ঢাকার বাইরে আছেন, তাদের জন্য করোনার কারণে যারা বইমেলায় যেতে পারেন না, তাদের কাছে বই পৌঁছে দেবে রকমারি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইডেন ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলার আবেদন

ইসলামী ব্যাংক-রিয়া মানি ট্রান্সফার ক্যাশ রেমিট্যান্স উৎসবের ৩৪তম বিজয়ী সিলেট শাখার গ্রাহক

বিএনপি থাকলে রাজনীতির মাঠ কলুষমুক্ত হবে না : তথ্যমন্ত্রী

কুষ্টিয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

গ্লোবাল এথিক্স ডে পালন করেছে বাংলালিংক

আতঙ্কে তুমব্রু সীমান্তের মানুষ: বীর বাহাদুর

টিকিট হাতে দুবাই বিমানবন্দরে মুরাদ হাসান

নতুন আঙ্গিকে বার্জার পেইন্টস বাংলাদেশের ধানমন্ডি এক্সপেরিয়েন্স জোন

যে কারণে এশিয়া কাপের দলে মাহমুদউল্লাহ

নতুন মার্কিন ভিসানীতি সুষ্ঠু নির্বাচনের সহায়ক হতে পারে : পররাষ্ট্রমন্ত্রী মোমেন

ব্রেকিং নিউজ :