300X70
শনিবার , ৩১ অক্টোবর ২০২০ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নতুন বাজার বস্তির অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের ৫ হাজার টাকা করে সহায়তার ঘোষণা: ডিএনসিসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩১, ২০২০ ১২:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীল মীরপুরের কল্যাণপুর নতুন বাজার বস্তিতে গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম গভীর দুঃখ ও সমবেদনা জানিয়েছেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে। সেই সঙ্গে তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার (৩১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১নং ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকি করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

মেয়র আতিকুল ইসলামের করোনা নেগেটিভ হলেও প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও শারীরিক দুর্বলতার কারণে তিনি অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করতে পারেননি। তবে বাসায় থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় খবর নিচ্ছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুনের সূত্রপাত ঘটলে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। একযোগে ৯টি ইউনিট কাজ করায় রাত ১১টা ১০ মিনিটে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার হুমায়ূন বলেন, কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুন লাগার ঘটনায় রাত ১০টা ৩ মিনিটে খবর পাই। প্রথমে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে আরও ৪ টি ইউনিট যুক্ত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই আগুনে দগ্ধ ২ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে দগ্ধ ২ জনকে সেখানে ভর্তি করা হয়। দগ্ধরা হলেন আক্তার হোসেন (১৯) এবং আনোয়ার হোসেন (২১)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, চিকিংসকরা জানিয়েছেন দগ্ধ ২ জনের শরীরের ৫০ শতাংশের বেশি পুড়ে গেছে। বর্তমানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে, তবে তারা ঝুঁকিমুক্ত নন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ময়মনসিংহে অপহরণের তিন মাস পর স্কুলছাত্রীকে উদ্ধার করল পিবিআই

ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির বিষয়ে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

রোবট এখন কোন বিলাসী বিষয়বস্তু নয়, রোবট আমাদের নিত্য প্রয়োজনীয় হয়ে উঠেছে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

যারা উন্নয়ন করেনি তারাই উন্নয়ন দেখতে পায় না : মেয়র শেখ তাপস

কাতার বিশ্বকাপে যে ৩২ দলের চূড়ান্ত স্কোয়াড

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত

৩০০ আসনেই শক্তিশালী প্রতিদ্বন্দিতা করবে জাতীয় পার্টি: মুজিবুল হক চুন্নু

প্রধানমন্ত্রীর ৭ উপদেষ্টার দপ্তর বন্টন, কে কোন দায়িত্ব পেলেন

দেশব্যাপী পাকিস্তানি দখলদার বাহিনীর ওপর চূড়ান্ত হামলা

ট্রাফিক পুলিশ বক্সে সন্তানের জন্ম দিলেন পথচারী নারী

ব্রেকিং নিউজ :