300X70
মঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নর্থ সাউথ ইউনিভার্সিটির স্প্রিং-২০২১, সেমিস্টারে ২০% ফি মওকুফ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৯, ২০২১ ১:০৪ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক: বাংলাদেশে উচ্চশিক্ষা প্রসারে পথপ্রদর্শক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি বিশ্বব্যাপী চলমান মহামারি কোভিড-১৯ সময়কালে বেশ কিছু কার্যক্রম গ্রহণ করেছে, এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, নর্থ সাউথ ইউনিভার্সিটি ৭১-এর বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের ১৩০০ জন শিক্ষার্থীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ প্রদান করেছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির যেসব শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ করোনায় মৃত্যুবরণ করেছেন তাদের সন্তানদের বিশেষ বিবেচনায় বৃত্তি প্রদান করেছে। নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা হিসেবে ১৫০ কোটি টাকা প্রদান করেছে। কেবল গত ১২ মাসেই আনুমানিক ১৮ কোটি টাকা শিক্ষাবৃত্তি হিসেবে মেধাবী ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে প্রদান করা হয়েছে।

এ ছাড়াও প্রকাশ থাকে যে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নর্থ সাউথ ইউনির্ভাসিটির সব কর্মকর্তা-কর্মচারীর ২ দিনের বেতনের সমপরিমাণ ৫০ লাখ টাকা প্রদান করে। ত্রাণসামগ্রী হিসেবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির ১১ হাজার প্যাকেট বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের মাধ্যমে আক্রান্ত পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। উল্লেখ্য, বিগত সামার ২০২০ এবং ফল ২০২০ সেমিস্টারে শিক্ষার্থী এবং অভিভাবকদের বাস্তব অবস্থা বিবেচনায় উল্লেখযোগ্য পরিমাণ ফি মওকুফ করা হয়।

বর্তমান সেমিস্টার (স্প্রিং-২০২১) এ শিক্ষার্থীদের বাস্তবতা বিবেচনা করে নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ করোনা পরিস্থিতির সম্পূর্ণ উন্নতি না হওয়ায় এক্টিভিটি ফি (লাইব্র্রেরি ফি, কম্পিউটার ল্যাব ফি-সহ অন্যান্য ফি) সম্পূর্ণ মওকুফ করেছে, এ ছাড়াও টিউশন ফি-এর ১০% মওকুফ করেছে যা স্প্রিং-২০২১ সেমিস্টারে মোট টিউশন ফি-এর সর্বমোট প্রায় ২০ শতাংশের সমান। নর্থ সাউথ ইউনিভার্সিটি শিক্ষার্থীদের সাফল্য কামনা করে এবং এ ব্যাপারে সবার আন্তরিক সহযোগিতা কামনা করে। সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :