300X70
সোমবার , ২৫ এপ্রিল ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নলকা সেতু চালু হচ্ছে আজ স্বস্তি পাবে উত্তরের যাত্রীরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৫, ২০২২ ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিনিধি, সিরাজগঞ্জ : প্রতিবছর ঈদযাত্রায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু সংযোগ মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়। ঈদ কেন্দ্র করে ঘরমুখী মানুষের চাপে সপ্তাহজুড়ে এ যানজট চলতে থাকে। করোনার কারণে গত দুই বছর ঘরমুখী মানুষের ঢল কম থাকলেও এবার চাপ বাড়তে পারে। উত্তরবঙ্গের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আজ সোমবার নবনির্মিত নলকা সেতুর একটি লেন চালু হচ্ছে।

সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, এবারের ঈদযাত্রায় মহাসড়কে তিন থেকে চার গুণ যানবাহন বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য ২৫ এপ্রিল নবনির্মিত নলকা সেতুর একটি লেন খুলে দেওয়া হচ্ছে। পাশাপাশি পুরোনো নলকা সেতুটিও সচল রাখা হবে।

সরেজমিনে গতকাল রোববার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মহাসড়কের কড্ডার মোড় এলাকায় অবস্থান করে মহাসড়কটি অনেকটাই ফাঁকা দেখা গেছে। অতিরিক্ত যানবাহনের চাপ না থাকায় মহাসড়কটিতে যানজট নেই। তবে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মহাসড়কটিতে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ঢাকা থেকে নাটোরগামী ট্রাকচালক আবু হেলাল বলেন, এখন মহাসড়ক অনেকটাই ফাঁকা আছে। তবে দু-এক দিনের মধ্যেই বেশি মানুষ ঘরমুখী হতে থাকবে, তখন অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, যানজটের বড় কারণ নিয়ম না মেনে গাড়ি চালানো। এ জন্য গাড়িচালকদের নিয়ম মেনে এক লেনে গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। হাটিকুমরুল হাইওয়ে থানায় বর্তমানে পুলিশ ৫২ জন সদস্য আছেন। তাদের দায়িত্ব পালন করতে হয় ১০৫ কিলোমিটার মহাসড়কে। সে জন্য অতিরিক্ত আরো ২৫০ জন পুলিশ সদস্য চেয়ে পাঠানো হয়েছে। তাদের পেলে ২৬ এপ্রিল থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে কাজ শুরু হবে।

জেলার পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, ঈদ ঘিরে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে ২৭ রমজান থেকে ৪৫০ পুলিশ সদস্য মহাসড়কে কাজ করবেন। এ জন্য জেলার মহাসড়কে ৩১টি ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করা হয়েছে। মহাসড়কে যানজটমুক্ত রাখতে এসব ঝুঁকিপূর্ণ স্থানে পুলিশ ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাইডেনের বাড়ি থেকে আরও ৬ গোপন নথি উদ্ধার

জন্মদিনে শহীদ শেখ কামালের সমাধিতে মেয়র শেখ তাপসের শ্রদ্ধা

ফেসবুকে আইডি খোলার ক্ষেত্রে যথার্থতা যাচাই অপরিহার্য

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের বিজনেস কাউন্সিল উদ্বোধন আজ

টাকার ব্যাপার থাকলে সৌদি আরবে যেতাম: মেসি

অন্ন-বস্ত্র সমাধানের পর গৃহহীনদের আবাস দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা : তথ্যমন্ত্রী

রাজধানীর ডেমরায় সাড়ে ৩১ লক্ষ টাকার হেরোইনসহ নারী গ্রেফতার

আরো উন্নত স্মার্টফোন অভিজ্ঞতাদানে স্যামসাং নিয়ে এলো গ্যালাক্সি এ৫২এস ফাইভজি

ঢাকা উত্তরে ‘ঠাণ্ডা অঞ্চল’ বানানোর উদ্যোগ নিবে ডিএনসিসি

সাড়ে ৫ মাস পর মধ্যপাড়া খনিতে পাথর উত্তোলন শুরু

ব্রেকিং নিউজ :