300X70
রবিবার , ৯ জানুয়ারি ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নাটোরে বিএনপি তিন মেয়র প্রার্থীকে থেকে বহিষ্কার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৯, ২০২২ ১২:১২ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি : দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে নাটোর পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ), বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) ও বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামালকে বিএনপির দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিএনপির স্থানীয় শীর্ষ পদের এই তিন নেতা আসন্ন ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ স্বাক্ষরিত ও প্রেরিত দু’টি পৃথক পত্রে ওই তিন নেতাকে দল থেকে অব্যাহতি দানের কথা বলা হয়েছে।

৪ জানুয়ারি আহ্বায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ স্বাক্ষরিত পৃথক দু’টি পত্র শুক্রবার ইন্টারনেটের মাধ্যমে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে পৌঁছে। ওই দুটি পত্রে বলা হয়েছে আসন্ন স্থানীয় নির্বাচনে বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় সরকার নির্বাচন সহ কোন নির্বাচন বর্তমান সরকারের অধীনে বিএনপি অংশ গ্রহণ করবেনা এবং পদধারী কোন নেতা অংশগ্রহণ করতে পারবেনা। কিন্তু ওই নির্দেশের পরও নাটোর পৌরসভায় পৌর বিএনপির আহ্বায়ক আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ) নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবং বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামাল ও বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) বাগাতিপাড়া পৌরসভায় মেয়র পদে অংশ গ্রহণ করেছেন।

এমত অবস্থায় দলীয় শৃংখলা ভঙ্গের কারনে উল্লেখিত তিন নেতৃবৃন্দকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হবে মর্মে নাটোর জেলা বিএনপির সব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আর ওই সিদ্ধান্তের আলোকে নাটোর পৌর বিএনপির আহ্বায়ক আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ), বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) ও বাগাতিপাড়া পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম জামালকে বিএনপির দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আলহাজ শেখ এমদাদুল হক মামুন (এমদাদ) বলেন, তিনি দলীয় পদ ব্যবহার করে নির্বাচনে অংশ নিচ্ছেননা। তিনি সাধারন ভোটারদের প্রার্থী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নিচ্ছেন।

অপরদিকে বাগাতিপাড়া পৌর নির্বাচনে বিএনপির শীর্ষ দুই নেতাও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। তবে বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন (ভিপি লেলিন) বলেন, তিনি নিজেই দল থেকে অব্যহতি নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ তিন স্বতন্ত্র মেয়র প্রার্থীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, কেন্দ্রের দেওয়া নির্দেশনা অনুযায়ী এই তিন নেতাকে দল থেকে অব্যাহতি দিয়ে কেন্দ্রে অনুলিপি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারী নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নোমানী ডিআরইউ’র সভাপতি, সোহেল সম্পাদক

আইসিটি বিভাগের ২০২১-২২ অর্থবছরের এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

জুলিও কুরি পদক ; বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আন্তর্জাতিক স্বীকৃতির ৫০ বছর পূর্তি

নারায়ণগঞ্জে ফ্রেশ কোম্পানির কারখানায় আগুন

ঈশ্বরগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

যুবরাজ সালমানই এখন অঘোষিত বাদশাহ

কঠোর লকডাউনের দুই সপ্তাহে রাজধানীতে গ্রেফতার ৯ হাজার

স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণে বহুমাত্রিক প্রচেষ্টা চলমান : মন্ত্রী তাজুল

“নির্বাচিত হলো চট্রগ্রাম ও সিলেট বিভাগের দশজন শ্রেষ্ঠ জয়িতা”

কুমিল্লার মণ্ডপ থেকে লাইভ প্রচারকারী ফয়েজের আদালতে স্বীকারোক্তি

ব্রেকিং নিউজ :