300X70
বৃহস্পতিবার , ২১ এপ্রিল ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নান্দাইলে বজ্রপাতের শব্দে আতশবাজির গুদামে বিস্ফোরণে ২ নারীর মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২১, ২০২২ ১:০৮ পূর্বাহ্ণ

আর.এন ম্যামা, নান্দাইল প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের দক্ষিণ বাশঁহাটি গ্রামের মৃত চান মিয়ার পুত্র বোরহান উদ্দিনের বাড়িতে বুধবার (২০ এপ্রিল) ভোরে এক ভয়াবহ বিস্ফোরনে আধাপাকা বাড়ি বিধ্বস্ত সহ ২জন মহিলা ঘটনাস্থলে নিহত হয়। এলাকাবাসী জানান, বোরহান উদ্দিন প্রায় দীর্ঘদিন ধরে এই আতশবাজি তৈরি করে আসছে।

বিভিন্ন এলাকার মহিলা শ্রমিক এই কারখানায় কাজ করে থাকে। তার এই ধারাবাহিকতায় গত রাতেও ২জন মহিলা শ্রমিক আতশবাজি তৈরি কাজ করছিলেন। হঠাৎ ভোর রাতে বজ্রপাতের সাথে বৃষ্টি হয়।

বজ্রপাতের শব্দে আতশবাজির গুদামে ভয়াবহ বিস্ফোরন ঘটে। এতে করে দুইজন শ্রমিক মহিলার লাশ বিধ্বস্ত অবস্থায় উদ্ধার করে নান্দাইল মডেল থানার পুলিশ ও নান্দাইল ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এব্যাপারে ৪ নং চন্ডীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন ভূইঁয়া জানান, বুধবার ভোরে এলাকায় বৃষ্টি সহ বজ্রপাত হতে থাকে। উক্ত বোরহানের বাড়ির আতশবাজি তৈরির গুদামে বজ্রপাত ঘটায়।

আতশবাজির তৈরির দুই মহিলা শ্রমিক যথাক্রমে একই গ্রামের আবুল হোসেনের স্ত্রী নাসিমা আক্তার (৩০) ও আবদুল গনির স্ত্রী আফিলা বেগম (৫০) ঘটনাস্থলেই নিহত হয় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিস্ফোরনে আধাপাকা টিনের ঘরের তিনটি রুম সম্পূর্ন বির্ধ্বস্ত হয়ে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উক্ত বিস্ফোরনে দুঘর্টনার সংবাদ পেয়ে নান্দাইল নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, গৌরিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর, অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ সহ প্রশাসনিক বিভিন্ন সংস্থার কর্মকর্তারা দুঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নান্দাইল ফায়ার সার্ভিস কর্মীরা দুর্ঘটনাস্থল থেকে ছিন্ন-বিচ্ছিন্ন অবস্থায় দুই মহিলা শ্রমিকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ জেলা সদর মর্গে প্রেরণ করেছে। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ জানান, আমি এখনও ঘটনাস্থলে আছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। বিস্তারিত পরে জানানো হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :