300X70
বুধবার , ৯ ডিসেম্বর ২০২০ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারীর অধিকার আদায়ে নানাভাবে কাজ করেছেন বঙ্গবন্ধু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৯, ২০২০ ১:৫৭ অপরাহ্ণ

নারীদের আর্থিক সচ্ছলতা
নিশ্চিতে কাজ করছে সরকার।

নারীদের অর্থনৈতিক স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ।

বাঙলা প্রতিদিন রিপোর্ট: আমরা চাই, বেগম রোকেয়ার দেখানো পথে মেয়েরা আরও এগিয়ে যাক। নারীদের অর্থনৈতিক স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগ সরকার তাদের আর্থিক সচ্ছলতা নিশ্চিতে কাজ করছে।

রোকেয়া পদক-২০২০ প্রদান অনুষ্ঠানে বুধবার (৯ ডিসেম্বর) সকালে গণভবন থেকে অনলাইনে এ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। সমাজে বিশেষ অবদান রাখায় এবারও পাঁচজন বিশিষ্ট নারীকে রোকেয়া পদক দেওয়া হয়।

শেখ হাসিনা আরও বলেন, ‘অনেক বাধা মোকাবিলা করে বেগম রোকেয়া নারীদের মাঝে শিক্ষার আলো জ্বালিয়ে গেছেন। যার কারণে আমরা মেয়েরা অনেক সুবিধা পেয়েছি। আজকে মেয়েরা অনেক এগিয়ে গেছে। আমরা চাই, বেগম রোকেয়ার দেখানো পথে মেয়েরা আরও এগিয়ে যাক।’

তিনি বলেন, সমাজে নারীর সমঅধিকার প্রতিষ্ঠা পেয়েছে বলেই উন্নয়নের পথে এগিয়ে চলছে বাংলাদেশ। তৃণমূল থেকে নারী নেতৃত্ব গড়ে তোলার উদ্যোেগ নিয়েছে সরকার। নারী শিক্ষা ও কর্মসংস্থানের সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। আজ সমাজে পরিবর্তন এসেছে। নির্যাতিত মানুষ আইনের আশ্রয় নিতে পারে। নারীর ক্ষমতায়ন, নারী জাগরণ, নারীর অধিকার আদায়ে নানাভাবে কাজ করেছেন বঙ্গবন্ধু।

প্রধানমন্ত্রী আরও বলেন, সমাজকে যদি উন্নত করতে হয় নারীদের সেভাবে গড়ে তুলতে হবে। আমরা শিক্ষার ওপর যেমন গুরুত্ব দিয়েছি, সেই সঙ্গে কর্মসংস্থানেরও। মেয়েদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার জন্যত আমরা ব্যা পকভাবে কাজ করছি। জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী নারীদের জন্য হোস্টেল করে দেওয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :