300X70
বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারীর ক্ষমতায়নে পুনাককে কার্যকর ভূমিকা রাখার আহ্বান ড. রেবেকা সুলতানার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সহধর্মিনী ড. রেবেকা সুলতানা নারীর ক্ষমতায়নে বিভিন্ন কর্মকৌশল প্রণয়নের মাধ্যমে নারীর অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-কে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

আজ রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে চলমান পুলিশ সপ্তাহ ২০২৪ উপলক্ষ্যে পুনাককে ‘এর ‘বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা ২০২৪’- অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, দেশের বিভিন্ন আর্থ-সামাজিক খাতে নারীদের অগ্রাধিকার আজ সর্বজন স্বীকৃত। অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধির এখনো অনেক সুযোগ ও অবকাশ আছে। দেশের অর্থনীতির মূল স্রোতধারায় নারীদের অংশগ্রহণকে সুসংহত ও সমন্বিত করা এখন খুবই জরুরি ও সময়ের দাবী।

‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর দ্বিতীয় দিনে পুনাকের অনুষ্ঠানে ড. রেবেকা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এখন নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল । সরকার নারী সমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করছে।

নারী জাতির সুষ্ঠু উন্নতি ব্যতীত সমাজকে সমুন্নত বলা যায় না উল্লেখ করে ডঃ রেবেকা বলেন, দেশকে ‘স্মার্ট বাংলাদেশে’ পরিণত করতে হলে তৃণমূল থেকে শুরু করে সকল পর্যায়ে নারী সমাজের সুষম উন্নয়ন নিশ্চিত করতে হবে।

ড. রেবেকা সুলতানা নারী ক্ষমতায়নের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নে, দুস্থ ও অসহায় নারীদের আইনি সহযোগিতা প্রদানের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য পুনাক ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির সহধর্মিনী আশা করেন যে, একটি উন্নত, সুখী-সমৃদ্ধ দেশ গঠনে নারী, পুরুষ, শিশু, বৃদ্ধ, সকল শ্রেণির মানুষ এবং অসহায়, অসুস্থ, দৃষ্টি প্রতিবন্ধী ও দুস্থ মানুষের পাশে থেকে সকলকে সাহায্য সহযোগিতা করতে পুনাক আগামী দিনেও অনন্য ভূমিকা রাখবে ।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নারীর অংশগ্রহণ ও অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, ‘আমি সেই মহান ত্যাগকে শ্রদ্ধা জানাই এবং একজন নারী হিসেবে গর্ববোধ করি।’ তিনি ১৯৭১ সালে কাল রাতে রাজারবাগে আত্মোউৎসর্গকারী পুলিশ বাহিনীর সদস্যদের প্রতিও শ্রদ্ধা জানান।

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং পুনাকের সাধারণ সম্পাদিকা নাসিমা আমিন সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ করেন। এর আগে, রাষ্ট্রপতির সহধর্মিনী পুলিশ সপ্তাহ ২০২৪ উপলক্ষ্যে আয়োজিত রাজারবাগ মাঠে পুনাকের স্টলসমূহ পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৪১৫ হজ যাত্রী নিয়ে সৌদি গেল প্রথম ফ্লাইট

এত বড় অপরাধ আল্লাহ সইবে না, যারা করছে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে : শেখ ফজলুল করিম সেলিম

ঢাকা দক্ষিণ সিটিতে নতুন ৫টি আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন

১৫ই মার্চের মধ্যেই সকল ড্রেন পরিস্কার করতে ডিএনসিসি মেয়রের নির্দেশ

মুগদার প্রধান সড়ক প্রশস্তে ২য় দিনের মতো ঢাদসিক’র উচ্ছেদ অভিযান

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মুশফিকের

ফের কমল সোনার দাম, আজ থেকে কার্যকর

রাজধানীর শতরূপা জুয়েলার্স ও বেঙ্গল এজেন্সিসকে জরিমানা

দেশের প্রবৃদ্ধি বৈশ্বিক গড়ের দ্বিগুণ হবে, আইএমএফের এ রিপোর্টে বিএনপি কি বলবে : তথ্যমন্ত্রী

তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় নারীসহ নিহত ২

ব্রেকিং নিউজ :