300X70
মঙ্গলবার , ২ জানুয়ারি ২০২৪ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারী ভোটারদের কাছে জনপ্রিয়তার শীর্ষে দিলীপ আগরওয়ালা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ

চুয়াডাঙ্গা-১ আসন
নিজস্ব প্রতিবেদক, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা -১ আসনে নারী ভোটারদের কাছে জনপ্রিয়তার র্শীষে রয়েছে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা। এ আসনের নারীদের মধ্যে দিলীপ আগরওয়ালাকে নিয়ে বেশ আগ্রহ দেখা গেছে।

নারী ভোটারদের মধ্যে বেশ আলোচনার কারণ, বিগত বছরগুলো গর্ভবর্তী নারীদের বিনামূল্যে এ্যাম্বুলেন্স সার্ভিস, বিধবা এবং দারিদ্র মহিলাদের আর্থিক সহায়তা, স্কুল-কলেজ পর্যায়ে অসংখ্য মেধাবী দরিদ্র ছাত্রীদের বিনামূল্যে শিক্ষার সুযোগসহ অন্যান্য সামাজিক কার্যক্রম এর অন্যতম বিষয়। একারণে তিনি নারী ভোটারদের একচেটিয়া ভোট পাবেন।

নারীদের একচেটিয়া ভোট ঈগল প্রতীকে পড়লে পাল্টে যাবে সব হিসাব। এসবের কারণে স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আসন্ন নির্বাচনে এ আসনে নারী ভোটারদের ট্রামকার্ড হতে পারে দিলীপ আগরওয়ালা।

সংশ্লিষ্ট সূত্র মতে, চুয়াডাঙ্গা-১ আসনে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটাদের সংখ্যা বেশি। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৪ হাজার ৩শ’ ৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৬শ’ ৮০ জন। নারী ভোটার ২ লাখ ৪২ হাজার ৭ শ’ ৫ জন্য। তৃতীয় লিঙ্গ ৪ জন।

হিসেবে অনুযায়ী পুরুষের তুলনায় নারী একটু বেশি হলেও বিগত নির্বাচনে ভোটার কেন্দ্রে পুরুষ ভোটারদের তুলনায় ৩০ থেকে ৪০ হাজার নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল। পরিসংখ্যান বলছে, আসন্ন ৭ জানুয়ারী নির্বাচনে এর এবার তার ব্যতিক্রম হবে না।

জানা গেছে, ভোটের সময় যতো এগুচ্ছে তত নারী ভোটাররা ঈগল প্রতীকে ভোট দিতে মনস্থির করছেন। কারণ হিসেবে নারী ভোটারা মনে করছেন, দিলীপ আগরওয়ালা অনেক আগে থেকেই জেলার বিভিন্ন স্কুলে মিড ডে মিলে অর্থায়ন করে আসছেন।

এছাড়া স্কুল-কলেজ পর্যায়ে অসংখ্য মেধাবী দরিদ্র ছাত্রীদের বেতনও তিনি দেন। এর একটা প্রভাব রয়েছে। এছাড়া নারী ভোটাররা মনে করছেন, ঈগল প্রতীকের প্রার্থীর কথা-কাজে মিল আছে। তিনি সত্যিকার অর্থেই এলাকার উন্নয়ন করতে চায়। তিনি এমপি হলে এলাকায় দুর্নীতি-সন্ত্রাস থাকবে না।

নারী শিক্ষার প্রসার ও কর্মসংস্থান সৃষ্টি হবে। তাই নারী ভোটাররা ঈগল প্রতীকে একচেটিয়া ভোট দেবেন বলে বিভিন্ন সূত্রে পাওয়া প্রতিবেদনে উঠে এসেছে। স্থানীয় রাজনীতি বিশ্লেষকরা বলছেন, নারী ভোটারদের মনে ছাপ ফেলেছেন দিলীপ আগরওয়ালা।

এসব নারীদের একচেটিয়া ভোট ঈগল প্রতীকে পড়লে পাল্টে যাবে সব হিসাব। এই হিসেবেই দিলীপ কুমারের বিজয়ের সম্ভাবনা দেখছেন স্থানীয় রাজনীতির কারবারিরা।

গত কয়েকদিনে চুয়াডাঙ্গা -১ আসনের অলি-গলি ঘুরে জানা গেছে, এখন সব ঘরেই দিলীপ কুমারের নাম উচ্চারিত হচ্ছে। তার ইতিবাচক ভাবমূর্তির প্রশংসা করছেন সবাই। ফলে দিন যতো যাচ্ছে তার ভোট ততো বাড়ছে। এতে ভীত হয়ে পড়েছে প্রতিপক্ষের প্রার্থীরা। তারাও মরিয়া হয়েছে প্রচারনা চালাচ্ছেন। তবে দেখা গেছে, অন্যান্য প্রার্থীর তুলনায় দিলীপ কুমার অনেক এগিয়ে আছেন।

ভোটারদের সঙ্গে আলাপচারিতোয় আরও জানা গেছে, চুয়াডাঙ্গা -১ আসনে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। গুরুত্বপূর্ণ এ আসনটিতে নৌকা প্রতীকে সোলায়মান হক জোয়ার্দারকে (ছেলুন) শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন দিলীপ আগরওয়ালা। তিনি নির্বাচনী প্রচারনায় সাড়া ফেলে দিয়েছেন। স্মার্ট চুয়াডাঙ্গা আর দুর্নীতিমুক্ত প্রশাসনের প্রতিশ্রুতি দিয়ে তিনি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন।

মসজিদ, মাদরাসা, কলেজ, হাসপাতাল, বিশ্ববিদ্যালয় গড়ে তোলার অঙ্গীকার করায় ভোটাররা তার বিষয়ে অত্যন্ত আগ্রহী হয়ে উঠেছেন। ফলে দিলীপ আগরওয়ালার শোভাযাত্রা, জনসভা ও অন্যান্য কর্মসূচীতে ভিড় উপচে পড়ছে। নির্বাচনের তারিখ যত এগিয়ে আসছে ততো ঈগল প্রতীকের পক্ষে জনসমাগম বাড়ছে বলে জানা গেছে। নির্বাচনী আসনটির সর্বত্র বিরামহীন প্রচারনা চালিয়ে যাচ্ছেন দিলীপ কুমার আগরওয়ালা ও তার কর্মী-সমর্থকরা।

হাজার হাজার মানুষের উপস্থিতিতে আয়োজিত বিভিন্ন সমাবেশ ও পথসভায় দুর্নীতিমুক্ত চুয়াডাঙ্গা গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন দিলীপ কুমার। তিনি অবহেলিত চুয়াডাঙ্গার উন্নয়নের জন্য পরিবর্তন চাইছেন। সংসদ সদস্য নির্বাচিত হলে হাসপাতাল, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি তিনি জেলার সার্বিক উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।

সমাবেশে উপস্থিত হাজার হাজার মানুষ এসময় ঈগল প্রতীকের স্লোগান দিচ্ছেন। তার কর্মসূচীতে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী রীগ, উপজেলা যুবলীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের বড় অংশই অংশ নিচ্ছেন।

সাম্প্রদায়িক রাজনীতি বন্ধের আহবান জানিয়ে প্রতিপক্ষ প্রার্থীর উদ্দেশ্যে তিনি বলছেন, এ আসনের প্রত্যেক ইউনিয়নে একটি করে মডেল মসজিদ, মাদরাসা, গোরস্তান, শ্মশান, মন্দির গড়ে তুলবো।

এছাড়া তিনি বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা যাতে সমান ভাবে বন্টন হয় সে ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিচ্ছেন। আর এসব প্রতিশ্রুতিতে নারী ভোটারদের মন জয় করছে।

তারা মনে করছেন, ঈগল প্রতীক জয়ী হলে এ অঞ্চলের নারীদের অর্থনৈতিক মুক্তি ঘটবে। অসংখ্য নারী ভোটার গনমাধ্যমকে জানান, এবার এ আসনের অধিকাংশ নারী ভোট পাবেন দিলীপ আগরওয়ালা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :