300X70
সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নাসিক নির্বাচনে আইভী-তৈমুরসহ ছয়জনের প্রার্থিতা বৈধ ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২০, ২০২১ ১:২৩ অপরাহ্ণ

সংবাদদাতা, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপরেশনের (নাসিক) তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ছয়জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে দুইজনের প্রার্থিতা।

সোমবার সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আয়োজিত বাছাই অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

অন্যান্য বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছেন- খেলাফত মজলিসের মেয়র প্রার্থী এবিএম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মাসুম বিল্লাহ ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী রাশেল ফেরদৌস।
স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের দাখিলকৃত ৩০০ ভোটার তালিকায় গরমিল পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে।

আরেক স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম এবং তার কোনও প্রতিনিধি সেখানে উপস্থিত ছিলেন না। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার দাখিল করা ৩০০ ভোটার তালিকায় গরমিল রয়েছে। ভোটার যাচাই-বাছাইয়ে সঠিক পাওয়া যায়নি। তার বাংলাদেশ ব্যাংকের সিআইবির তথ্যে প্রিমিয়ার ব্যাংকের ঋণ খেলাপি হিসেবে তার বিরুদ্ধে তথ্য পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়।

এর আগে প্রার্থীদের দেওয়া সকল তথ্য যাচাই করার পর সেগুলো সঠিক পেয়ে সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন, ব্যাংক বিভাগ, আয়কর বিভাগের উপস্থিত প্রতিনিধিদের অনাপত্তি প্রদান সাপেক্ষে প্রার্থীদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, দুজনের প্রার্থীতায় ভুল তথ্য প্রদান ও ঋণ খেলাপি থাকায় বাতিল করা হয়। বাকিদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। যারা বৈধ হননি তারা চাইলে আপিল করতে পারবেন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, আপনারা অনেকে দেখা যায় প্রতীকের দিন মিছিল করে এখানে আসেন এটি ঠিক নয়। কারণ ২৭ তারিখ প্রতীক বরাদ্দ, আপনারা ২৮ তারিখ থেকে প্রচারণা করবেন। এর ব্যত্যয় হলে আমাদের অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। পোস্টার ব্যানারসহ নানা আচরণবিধি ভঙ্গের সংবাদ গণমাধ্যমে আসছে, আমরা সবাইকে সচেতন করছি তবে নির্বাচন যেহেতু একটি উৎসব তাই আমরা চাই না কারও বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে। আপনারা নগর পিতা হবেন তাই নগরবাসীকে আগলে রাখবেন, যদি আপনারাই আইন ভঙ্গ করেন তাহলে সেটা লজ্জাজনক। শাস্তিমূলক ব্যবস্থা যে নেওয়া হচ্ছে না তা নয়, ব্যানার ফেস্টুন অপসারণে অভিযান চলছে নিয়মিত। আগামী ২৮ ডিসেম্বর থেকে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে থাকবেন, আমরাও থাকব।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :