300X70
শনিবার , ৩ এপ্রিল ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নায়ক আলমগীর পা রাখলেন ৭২ বছরে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩, ২০২১ ১১:৩১ পূর্বাহ্ণ

আনন্দ ঘর ডেস্ক : ৭২ বছরে পা রাখলেন চিত্রনায়ক, প্রযোজক ও পরিচালক আলমগীর। ১৯৫০ সালের আজকের এই দিনে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জন্মগ্রহণ করেন।

এ পর্যন্ত তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন এই মহা নায়ক।

তার বাবা কলিম উদ্দিন আহম্মেদ ওরফে দুদু মিয়া ছিলেন ঢালিউডের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’ এর অন্যতম প্রযোজক। এই গুনি তারকার জন্মদিনে বাঙলা প্রতিদিন২৪.কমের পক্ষ থেকে রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন।

আলমগীর চলচ্চিত্রে যাত্রা শুরু করেন ‘আমার জন্মভূমি’ সিনেমার মাধ্যমে। এরপর আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

১৯৮৫ সালে ‘মা ও ছেলে’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই অভিনেতা। মোট আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

১৯৮৬ সালে তিনি প্রথম ‘নিষ্পাপ’ নামের একটি সিনেমা নির্মাণের মধ্যদিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার নির্মিত সর্বশেষ সিনেমা হচ্ছে ‘একটি সিনেমার গল্প’।

ছোটবেলায় বেশ বড় পরিসরেই আলমগীরের জন্মদিন পালন করতেন তার বাবা-মা। এখন পরিবারের সঙ্গে ঘরোয়া আয়োজনে কাটান এই দিনটি। বছরের অন্যান্য দিনের মতোই আলমগীর তার জন্মদিনও স্বাভাবিকভাবেই কাটানোর চেষ্টা করেন।

এবার ৭২ বছরে পা রাখলেন তিনি। বললেন- ‘কোনো বিশেষ আয়োজন নেই। যখন ৭০ পূর্ণ করেছি, তখন একটি পরিকল্পনা ছিল। কিন্তু সেসময় দেশে লকডাউন ছিল এবং করোনার আক্রমণ শুরু হয়েছিল বেশ জোরালোভাবে। তাই সেসময় পরিকল্পনাটি বাতিল করি।’

আজকের দিনটি নিয়ে আলমগীর বলেন, ‘সকালে শুধু আমার অফিসে যাব। সেখানে কিছু কাজ আছে। এরপর বাকি সময় বাসাতেই কাটাব। এর বাইরে আর কোনো পরিকল্পনা নেই।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :