300X70
মঙ্গলবার , ১৪ জুন ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নিরাপত্তার চাঁদরে ঢাকা থাকবে কুমিল্লা নগরী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৪, ২০২২ ১:০২ পূর্বাহ্ণ

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা সিটি নির্বাচনের দিন কোন ভাবেই বহিরা গতদের নির্বাচনি এলাকায় অবস্থান করতে দেয়া হবে না বলে জানিয়েছে প্রশাসন পুরো নগরী নিরাপত্তার চাদরে ছেয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। ভোটারদের ভোট কেন্দ্রে আসতে যেন কোন বাাঁধা না থাকে -সে সব দিকে গোয়েন্দারা নজর রাখছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার।

১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহন ১৪ তারিখ কেন্দ্রে কেন্দ্রে আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন সম্পন্ন হবে। ১০৫ টি কেন্দ্রে শুধু পুলিশের সদস্যই নিয়োজিত থাকবে ৩ হাজারের বেশি। এছাড়া সাদা পোশাকের পুলিশ র‌্যাব বিজিবি ও আনসার সদস্যরাও থাকবেন কেন্দ্র পাহারা ও টহলে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল কুমিল্লা থেকে বলে গিয়েছিলেন এই নির্বাচন মডেল নির্বাচন হবে।

তাই নির্বাচনে নিরাপত্তায় কোন ছাড় দিতে চান না নির্বাচন কমিশন ও প্রশাসন প্রতিটি কেন্দ্র থেকে সিসি ক্যামেরায় সকল কার্যক্রম নজরদারিতে রাখবে কমিশন। এদিকে কুমিল্লার নির্বাচনি পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করলেও নাগরিকদের দাবি ভোটের দিন নির্বিঘ্ন পরিবেশ সবাই যেন নিজের ইচ্ছে মত ভোট দিতে পারেন সেই পরিবেশই চান নগরীর ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার।

রিটানিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী জানান, কেন্দ্রগুলোতে খেয়াল রাখতে কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সাথে আলোচনা করে সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি আনসার গোয়েন্দা বাহিনীর সদস্যরা যেমন মাঠে থাকবেন একই সাথে প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট- জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটগণও নিয়োজিত থাকবেন নির্বাচনি আইন প্রতিপালনে সহায়তা করতে। কোন ভাবেই নির্বাচনি পরিবেশ বিশৃঙ্খল হবে না বলে আমরা আশা করছি।

এদিকে সিটি কর্পোরেশন এলাকায় বহিরাগতদের ঠেকাতে গোয়েন্দা পুলিশ সচেষ্ট রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ফারুক আহমেদ। তিনি জানান, ১৭ টি চেকপোস্ট এবং ২৯টি মোবাইল টীম ইতোমধ্যে মাঠে রয়েছে নির্বাচনের দিন আরো ব্যাপক আয়োজন থাকবে নির্বাচনের দিন পরিস্থিতি ব্যাঘাত ঘটতে পাওে এমন পরিস্থিতি তৈরী হলেই সাথে সাথে ব্যবস্থা নেয়ার সব প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

অন্যদিকে নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের মাধ্যমে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে কুমিল্লা সিটিতে। এছাড়া ২৭ ওয়ার্ডে ২৭ জন ম্যাচিষ্ট্রেটের নেতৃত্বে থাকবে বিশেষ মোবাইল কোর্ট।

র‌্যাবেরও ২৭টি টীম থাকার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

তিনি জানান কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ কিংবা কোনটি ঝুঁকিপূর্ণ নয় এসব বিবেচনা করে নয় বরং সব কেন্দ্রকে সমান গুরুত্ব দিয়ে বিবেচনা করে নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হবে কুমিল্লা সিটি নির্বাচনে ৫ মেয়র এবং সাধারণ কাউন্সিলর ও নারী কাউন্সিলর মিলে ১৪৯ জন প্রতিদ্বন্দীতা করবেন ২৭ ওয়ার্ডে ১০৫ কেন্দ্রে ৬৪০ কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :