300X70
সোমবার , ২২ আগস্ট ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নির্মাণাধীন ভবন থেকে ক্যামিকাল বর্জ্য পদার্থ পড়ে স্কুল ছাত্রী আহত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২২ ৯:৫০ পূর্বাহ্ণ

থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণ খান এলাকায় নির্মাণাধীন ভবন থেকে ক্যমিকাল বর্জ্য পদার্থ পড়ে স্কুল ছাত্রী আহত হয়েছে।

গত শনিবার (২০ আগস্ট) দুপুরে নির্মাণাধীন বিল্ডিং এর পাশ দিয়ে স্কুল থেকে পরীক্ষা শেষে বাসায় ফেরার সময় হঠাৎ করে ভবনের উপর থেকে ক্যামিকাল বর্জ্য ওই ছাত্রীর শরীরের পড়ে। বর্জ্যটি তরল পদার্থ হওয়ায় ছাত্রীর চোখে সিটকে পড়ে চোখে আঘাত পায়। এ বিষয়ে গতকাল রবিবার (২১ আগস্ট) স্কুল ছাত্রীর অভিভাক দক্ষিণ খান থানায় একটি অভিযোগ দায়ের করে ।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, বীরমুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন সরকের ফায়দাবাদ মাদ্রাসা রোড়ের প্রধান সড়কেই নিরাপত্তা ছাড়া ভবনটি নির্মিত হচ্ছে। এসময় এলাকাবাসী জানান, রাজউকের নিয়ম কিংবা বিল্ডিং কোর্ড মানছেন ভবন মালিক। এলাকাবাসী আরও বলেন, আব্দুল্লাহপুর থেকে আটিপাড়া, মৈনার টেক, উলু খোলা যাওয়া আসার প্রধান রাস্তার পাশে নিরাপত্তা বেষ্টনী ছাড়া এই ভবনের নির্মিত কাজ হওয়ায় পথচারীরা আতংকে যাতায়াত করে। এই রাস্তা ধরে প্রতিদিনই হাজার হাজার পথচারী ও যানবাহন চলাচল করছে নিরাপদহীন ভাবে। এছাড়াও পাশেই রয়েছে একটা শিক্ষাপ্রতিষ্ঠান।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক দোকানদার বলেন, নির্মাণাধীন ভবন থেকে ইট, কাঠ, বালি, পানি পড়ে প্রায় প্রতিদিনই কেউ না কেউ আহত হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ ভবনের মালিকের উদাসীনতা ও স্বেচ্ছাচারিতার করণে দুর্ঘটনা ঘটেছে।

আহত শিক্ষার্থীরা মা জানান, ওই বিল্ডিং নির্মাণে কোনো নিরাপত্তা বেষ্টনী ছাড়াই নির্মাণ করা হচ্ছে ফলে প্রতিনিয়ত পথচারীরা দুর্ঘটনার শিকার হচ্ছে। আমি ওই নির্মাণাধীন ভবনের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে নির্মাণাধীন ভবন মালিক জামানের কাছে চাইলে তিনি গণমাধ্যমকে জানান, আমি বিষয়টি দেখছি বলে ফোন কেটে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :