300X70
বৃহস্পতিবার , ৩ সেপ্টেম্বর ২০২০ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নেতাদের বিষয়ভিত্তিক দায়িত্ব পালনে মনোযোগী হওয়ার তাগিদ শেখ হাসিনার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৩, ২০২০ ১:১৫ অপরাহ্ণ

জ্যেষ্ঠ প্রতিবেদক: দেশকে এগিয়ে নিতে নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণে দলের নেতাদের বিষয়ভিত্তিক দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর যৌথসভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, প্রত‌্যেকে যার যার বিষয়ভিত্তিক দায়িত্ব পালন করা দরকার। নির্বাচনী ইশতেহারে যে ঘোষণাগুলো দিয়েছি, পাশাপাশি আমরা আমাদের যে পলিসি আছে সেগুলো নিয়ে বসা, আলোচনা করা। আমরা প্রতিশ্রুতি কতটুকু রক্ষা করতে পেরেছি সেই বিষয়ে আলোচনা করা দরকার।

‘যেহেতু আমরা সরকারে আছি, সেহেতু কিছু দীর্ঘমেয়াদে পরিকল্পনা নিয়েছি। প্রেক্ষিত পরিকল্পনা আমরা নতুন করে গ্রহণ করেছি। যেটা প্রথমবার নিয়েছিলাম ২০১০-২০২০ দশ বছর মেয়াদী। এবার গ্রহণ করেছি ২০২১ থেকে ২০৪১ পর্যন্ত আমরা বাংলাদেশকে আমরা কীভাবে এগিয়ে নিয়ে যেতে চাই। সেই প্রেক্ষিত পরিকল্পনা আমাদের পার্টির প্রত‌্যেক নেতার দেখা উচিত এবং এখানে বিষয়ভিত্তিক যেটা আছে সম্পাদকমণ্ডলী সদস‌্যরা দেখে নিন। কীভাবে উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।’

এ সময় করোনাকালে জীবন বাজি রেখে মানুষের কল‌্যাণে কাজ করার জন‌্য আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ অন‌্যান‌্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন‌্যবাদ জানান শেখ হাসিনা। তিনি বলেন, এটাই হচ্ছে আমাদের কাজ। জাতির পিতা আমাদের এটাই শিখিয়েছেন। এটাই তার আদর্শ।

করোনা প্রাদুর্ভাবের কারণে থমকে যাওয়া সাংগঠনিক তৎপরতা শুরু করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘এখন সংগঠনকে সুসংগঠিত করতে হবে। করোনার কারণে অনেক জায়গায় সম্মেলন হলেও কমিটি পূর্ণাঙ্গ হয়নি। এখন কমিটি পূর্ণাঙ্গ করতে ব‌্যবস্থা নিতে হবে।’

দলকে ঐক‌্যবদ্ধ থেকে নির্বাচনে প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি।

করোনার কারণে প্রবৃদ্ধি কমে গেলেও দেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশের জনগণ বারবার আমাদের ভোট দিয়েছে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলাম। আজ আমাদের রিজার্ভ ৩৯.৪০ বিলিয়ন ইউএস ডলার। আমাদের প্রবৃদ্ধি ৮.২ ভাগ টার্গেট করেছিলাম। এপ্রিল পর্যন্ত আমরা এখন ৭.৮ অর্জন করেছিলাম, কিন্তু করোনার কারণে কমে গেছে। এরপরও অর্থনৈতিকভাবে আমরা একটা ভালো অবস্থানে আছি।

তিনি বলেন, আমরা প্রণোদনা দিয়েছি। একশটি অর্থনেতিক অঞ্চল করেছি। সেখানে আমরা বিনিয়োগ করতে চাই। আমরা সুযোগ তৈরি করে দিয়েছি। অর্থনৈতিক পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। সেটা যাতে যথাযথভাবে কার্যকর হয় এবং সারা দেশে যে উন্নয়নের কার্যক্রম নিয়েছি সেটা যাতে যথাযথভাবে বাস্তবায়ন হয়- আমাদের দেখতে হবে।

‘জাতির পিতা যে স্বপ্ন দেখেছেন বাংলাদেশকে নিয়ে, সেটা পূরণ করতে চাই। ভূমিহীন মানুষকে ভূমি ও গৃহ আমরা করে দেব। কোনো এলাকায় এমন কেউ থাকলে তাদের খুঁজে বের করতে হবে। যাদের ভিটা আছে, ঘর করার টাকা নেই তাদেরও আমরা সহযোগিতা করে যাচ্ছি।’

এ সময় ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের টিএসসি, ঢাকা মেডিক্যাল কলেজ, পাবলিক লাইব্রেরি, শহীদ মিনার, নতুন ময়মনসিংহ বিভাগীয় শহর পাবলিক সার্ভিস কমিশনের প্রশিক্ষণ ভবনসহ আরও বেশকিছু প্রতিষ্ঠান আধুনিকায়ন এবং নতুন প্রজন্মের উপযোগী করে গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু অভিহিত করে তার আত্মার মাগফেরাত কামনা করেন প্রধানমন্ত্রী।

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। বক্তব‌্য দেওয়ার সময়ে সীমিত পরিসরে তার জন্মদিন পালনের অনুমতি চান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী বলেন, জন্মদিন পালনের দরকার নেই। আমি এমনিতেই জন্মদিন পালন করি না।

দলীয় কার্যালয়ে এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এস এম কামল হোসেন, মির্জা আজম, অ‌্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে জাইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

“বাংলাদেশে শিশুদের খেলনার মধ্যে উচ্চ মাত্রায় বিষাক্ত সীসা”

ব্র্যাক ব্যাংকের ‘TARA’ গ্রাহকরা নিসান ম্যাগনাইট গাড়ি ক্রয়ে পাচ্ছেন বিশেষ অফার

ভুটানের রাজা কুড়িগ্রামে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন  

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভে বাংলাদেশ ক্রিকেট দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

ভারতে যুদ্ধবিমানের প্রথম মুসলিম নারী পাইলট সানিয়া মির্জা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাক্সিনের নিবন্ধনের নির্দেশ

কোভিড-১৯: স্ত্রী, দুই ছেলেসহ আক্রান্ত বরকত উল্লাহ বুলু

বার-বার জরিমানার পরেও থেমে নেই তৃপ্তি বেকারি’র লাচ্ছা সেমাই তৈরী

প্রযুক্তিগত পরিবর্তন নিয়ে টেলিনরের ‘টেক ট্রেন্ডস ২০২২’ উন্মোচন করল গ্রামীণফোন

ব্রেকিং নিউজ :