300X70
রবিবার , ১৬ মে ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নোবেলের সাথে সাউন্ডটেকের চুক্তি বাতিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৬, ২০২১ ৩:০৫ অপরাহ্ণ

আনন্দ ঘর প্রতিবেদক : নানা বিতর্কে জড়িয়ে ক্যারিয়ার নিয়ে চারদিকে যখন অন্ধকার দেখছিলেন তখন তার পাশে এসে দাঁড়িয়েছিলো সাউন্ডটেক। দেশের ঐতিহ্যবাহী এই সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানটি অবশেষে সারেগামাপা তারকা মাঈনুল আহসান নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করে নিলো।

গত কয়েক সপ্তাহ ধরেই দুই পক্ষের মধ্যে সম্পর্কের শিথিলতা দেখা যায়৷ এবার সেটাই প্রকাশ্যে এলো সাউন্ডটেকের সিদ্ধান্তে।

নিজের ফেসবুক পেজে নগর বাউল জেমস, জনপ্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়ে
আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন নোবেল। তবে তিনি দাবি করেছেন, তার পেজটি হ্যাক হয়েছে। পরে আবার উদ্ধার হওয়ার খবরও জানিয়েছেন তিনি। যদিও এসব তথ্য বিশ্বাস করছেন না অনেকে।

নোবেলের এসব বিতর্কিত আচরণে ক্ষুব্ধ সংগীতাঙ্গনের অনেকে। এর মাঝেই জানা নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে দেশের জনপ্রিয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। অনেক আগেই তার সঙ্গে চুক্তি বাতিল করেছে প্রতিষ্ঠানটি।

এ খবরের সত্যতা গণমাধ্যমে স্বীকার করেছেন সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ। তিনি বলেন, ‘উনাকে (নোবেল) কন্ট্রোল করা আমার পক্ষে সম্ভব না। উনার ব্যবহার ভালো লাগেনি, তাই চুক্তি বাতিল করেছি।’

এর আগে সাউন্ডটেকের ব্যানারে দুটি গান প্রকাশ হয়েছিল নোবেলের। ‘অসহায়’, ‘অভিনয়’ গানের পর আরও একটি গান প্রকাশের কথা ছিল সাউন্ডটেকের ব্যানারে। এছাড়া এ প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে চলতি বছর আরও ৯টি গান প্রকাশ করার কথা ছিল তার। কিন্তু চুক্তি বাতিল হওয়ায় সাউন্ডটেকের ব্যানারে কোনো গানই আর আসবে না নোবেলের।

এদিকে ‘মেহেরবান’ নামে একটি গান নিয়ে সংগীত পরিচালক আহমেদ হুমায়ুনের সঙ্গেও বিবাদে জড়িয়েছেন নোবেল। হুমায়ুনের অভিযোগ, তার সুর ও সংগীতায়োজন করা গানটিকে নোবেল নিজের সুর ও সংগীতায়োজন বলে দাবি করছেন৷ বিষয়টি নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন।

এর প্রেক্ষিতে পালটা এক স্ট্যাটাসে হুমায়ুনের অনেক ব্যক্তিগত বিষয় টেনে এনে তার বিরুদ্ধে মামলার হুমকিও দেন নোবেল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :