300X70
শুক্রবার , ৪ মার্চ ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নোয়াখালীতে ধর্ষণের পর অন্তঃসত্ত্বা কিশোরীর গর্ভপাত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৪, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ

সংবাদাতা, নোয়াখালী: নোয়াখালী সদরের দক্ষিণ শুল্লুকিয়া গ্রামে ১৭ বছর বয়সী এক কিশোরী নিজ ভগ্নিপতির লালসার শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনাটি ধামাচাপা দিতে রাতের আঁধারে কিশোরীর গর্ভপাত ঘটানো হয়েছে। এই ঘটনায় প্রতিবাদ করায় এক পল্লী চিকিৎসককে ফার্মেসী থেকে তুলে নিয়ে বেদম মারধর করেছে সন্ত্রাসীরা। ঘটনায় আহত পল্লী চিকিৎসক মো. বেলাল হোসেন বুধবার নোয়াখালীর সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলী আদালতে মামলা করলে বিচারক মামলাটি আমলে নিয়ে সিআইডি নোয়াখালীকে তদন্তের দায়িত্ব দেন।

মামলার বাদী বেলাল হোসেন বলেন, গত ২৬ ফেব্রুয়ারি বিকালে নুরু পাটোয়ারীর হাট বাজারে তার পপুলার ফার্মেসীতে ভিকটিম পেট ব্যথা নিয়ে চিকিৎসার জন্য আসেন। ভিকটিমের গ্যাস্ট্রিকজনিত সমস্যা মনে করে তিনি ভিকটিমকে গ্যাস্ট্রিক নিরাময়ের ইনজেকশান প্রয়োগ করেন। এতে তার পেটব্যথা বেড়ে যাওয়ায় অন্য কোনো সমস্যা আছে কিনা জানতে চাইলে ভিকটিম জানায় সে অন্তঃসত্ত্বা। ভিকটিম অবিবাহিত হওয়ায় এতে পল্লী চিকিৎসক বিচলিত হয়ে জিজ্ঞেস করে এটা কীভাবে সম্ভব? পরে ভিকটিম জানায়, পূর্ব শুল্লুকিয়া গ্রামের মনিরের ছেলে তার দুলাভাই মো. সোহাগ ভিকটিমকে ধর্ষণ করলে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

পল্লী চিকিৎসক বেলাল বলেন, তিনি ঘটনাটি মুঠোফোনে ভিকটিমের চাচা রতন এবং ভগ্নিপতি অভিযুক্ত সোহাগকে জানালে তারা তাকে অনুরোধ করেন ভিকটিমকে একটি সিএনজি যোগে সোনাপুর সেবা ডায়াগনস্টিক সেন্টারে পাঠাতে। পরে ভিকটিমকে ওই ডায়াগনস্টিক সেন্টারে পাঠালে সেখানে ভিকটিমের শারীরিক পরীক্ষার পর জানা যায় ভিকটিম ৩৪ সপ্তাহের অন্তঃসত্ত্বা। ভিকটিমের শারীরিক পরীক্ষার পরই সেখানে হাজির হন অভিযুক্ত সোহাগ। তিনি পল্লী চিকিৎসক বেলালকে ঘটনার বিষয়ে কাউকে কিছু না জানাতে হুমকি দিয়ে ভিকটিমকে সেখান থেকে নিয়ে রাতের আঁধারে অজ্ঞাত হাসপাতাল/ক্লিনিকে নিয়ে গর্ভপাত ঘটায়। ঘটনার বিষয়ে প্রতিবাদ করলে গত ২৭শে ফেব্রুয়ারি বিকালে পল্লী চিকিৎসক বেলাল ও তার ফার্মেসীতে আসা রোগী ইটভাটা শ্রমিক ওমর ফারুককে ফার্মেসী থেকে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে তুলে নেয় সোহাগ ও ভিকটিমের চাচা রতন। পরে তাদেরকে ভিকটিমের বাড়িতে নিয়ে টাকার বিনিময়ে ভিকটিমের বক্তব্যের ফোন রেকর্ড এবং শারীরিক পরীক্ষার রিপোর্ট দিয়ে দেয়ার চাপ দেয়। এতে পল্লী চিকিৎসক বেলাল রাজি না হওয়ায় তাদের দুইজনকে বেদম পিটিয়ে আহত করা হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠায়। স্থানীয় সমাজ কমিটির সাধারণ সম্পাদক তাজুল হক বলেন, ধর্ষণ এবং শিশু হত্যার মতো অপরাধকে ধামাচাপা দিতে পল্লী চিকিৎসক বেলাল ও একজন ইটভাটার শ্রমিককে তুলে নিয়ে মারধর করা হয়েছে। বিষয়টি অমানবিক। এই ঘটনায় জড়িত অভিযুক্ত সোহাগের বিচার হওয়া উচিত। সোনাপুর সেবা ডায়াগনস্টিক সেন্টারের ডাক্তার শরীফুল ইসলাম শরীফ জানান, মেয়েটি তার আলট্রাসনোগ্রাফী রিপোর্টে ৩৪ সপ্তাহের অন্তঃসত্ত্বার কথা শুনে বিচলিত হয়ে পড়ে। এ সময় তাকে বিচলিত হওয়ার কারণ জিজ্ঞেস করলে সে জানায় তার এখনো বিয়েই হয়নি। এওজবালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বেলাল হোসেন জানান, ঘটনাটি তিনি জানার পর ভিকটিমের পরিবারকে আইনের আশ্রয় নিতে বলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :