300X70
সোমবার , ৫ জুন ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নৌবাহিনীতে জাতীয় বৃক্ষরোপণ অভিযান কার্যক্রমের উদ্বোধন করলেন নৌবাহিনী প্রধান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২৩ ৮:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশব্যাপী ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২৩’ বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশ নৌবাহিনীতে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সোমবার (৫ মে) নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল কক্সবাজারের পেকুয়ায় বানৌজা শেখ হাসিনা ঘাঁটিতে সাবমেরিন ফ্লিট হেডকোয়ার্টার্সের সম্মুখে একটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

পরে বৃক্ষরোপণ কর্মসূচীর সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় চট্টগ্রাম নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার, উর্দ্ধতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী এবং নাবিকবৃন্দ উপস্থিত ছিলেন। এদিন একইসাথে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ সকল নৌ ঘাঁটিতে একযোগে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকার গৃহীত কার্যক্রমসমূহ যথাযথভাবে বাস্তবায়নে সর্বস্তরের নৌসদস্যদের এগিয়ে আসার আহবান জানান।

এছাড়াও তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন। উক্ত কর্মসূচী পালনের অংশ হিসেবে মাসব্যাপী বিভিন্ন নৌ ঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করবে বাংলাদেশ নৌবাহিনী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :