300X70
বুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত থেকে ২.১২৬ কেজি স্বর্ণের বার জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২০, ২০২৩ ২:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর দায়িত্বপূর্ণ পঞ্চগড়ের ঘাগড়া সীমান্তে অভিযান চালিয়ে ২.১২৬ কেজি ওজনের ০২টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি।

গতকাল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জামান হাকিম, বিএসপি নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

এপ্রেক্ষিতে অধিনায়কের পরিকল্পনা ও নির্দেশনা মোতাবেক ঘাগড়া বিওপির টহল কমান্ডার হাবিলদার আনোয়ার হোসেনের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ টহলদল পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের সাধুপাড়া নামক স্থানে অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ৭.৩০ টার দিকে একজন ব্যক্তিকে শপিং ব্যাগ হাতে সীমান্তের দিকে যেতে দেখে তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাকে ধরতে ধাওয়া করে।

বিজিবি’র ধাওয়া খেয়ে উক্ত ব্যক্তি তার হাতে থাকা শপিং ব্যাগটি ফেলে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল শপিং ব্যাগটি উদ্ধার করে তার ভেতর থেকে ২টি বড় সাইজের স্বর্ণের বার জব্দ করে। জব্দকৃত স্বর্ণের ওজন ২.১২৬ কেজি এবং আনুমানিক সিজারমূল্য প্রায়-১ কোটি ৬৬ লক্ষ ৩৮ হাজার টাকা।

এব্যাপারে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো পঞ্চগড় ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে একই বিওপির টহলদল কর্তৃক পরিচালিত একটি বিশেষ অভিযানের মাধ্যমে ১৫,৫৭,৬০,৮৭৮/- টাকা মূল্যের ১৯.৯০৩ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ একজন পাচারকারীকে আটক করা হয়েছিল। সীমান্তে বিজিবি’র এধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :