300X70
বৃহস্পতিবার , ১৭ জুন ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পঞ্চগড়ে অবৈধ ভাবে পাচারকালে ২শ বস্তা চাসহ ট্রাক জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৭, ২০২১ ১:০৭ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি: উত্তরের শান্তি প্রিয় জেলা পঞ্চগড়ের সদর উপজেলায় রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের সময় প্রায় ২২ লক্ষ টাকা মূল্যের ২শ বস্তা চাসহ একটি ট্রাক জব্দ করেছে পঞ্চগড় কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেল।

মঙ্গলবার (১৫ জুন) রাতে জেলার জগদল এলাকায় আল আমিন টি হাউজের সমানে ট্রাক থেকে চা আনলোড করার সময় ওই ট্রাকটি জব্দ করা হয়।

জানা গেছে, গতকাল মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লিঃ নামে ওই প্রতিষ্ঠানে কাস্টমস আইন অনুযায়ী চট্রগ্রাম ওয়্যার হাউজে চা নিলাম বাজারে প্রেরণের উদ্দেশ্যে কারাখানাটির উৎপাদিত ২শ বস্তা চা ট্রাকে সহকারী রাজস্ব কর্মকর্তার উপস্থিতিতে লোড দেয়ার পর সিলগালা করে চট্টগ্রামে প্রেরণের বন্দোবস্ত করেন ৷

পরে ওই ট্রাকটি চা নিয়ে চট্রগ্রামে না গিয়ে একই উপজেলার জগদল এলাকায় আল আমিন টি হাউজের সামনে চা আনলোড করলে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেল পঞ্চগড়ের একটি টিম সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের দায়ে চাসহ ট্রাকটি জব্দ করে।

এসময় স্থানীয়রা সহকারী রাজস্ব কর্মকর্তাদের সহ ট্রাকটি জব্দ করতে বাধা প্রদান করলে পরে পঞ্চগড় সদর থানার পুলিশ চা বোঝাই ট্রাকটি আটক করে থানায় নিয়ে যায়৷ এদিকে ট্রাকের চালক তাজুল ইসলাম ঘটনার সত্যতা শিকার করে থানায় মুচলেকা দিয়ে বলেন, মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লিঃ নামে ওই প্রতিষ্ঠানে চট্টগ্রাম ওয়্যাড হাউজে নিয়ে যাওয়ার জন্য চা লোড করার পর কাস্টমস কর্তকর্তারা সিলগালা করে। পরে কারখানা মালিকপক্ষ আমাকে চট্টগ্রামে না গিয়ে জগদল বাজার সংলগ্ন আল আমিন টি হাউজের চা আনলোড করতে বলে।

পঞ্চগড় কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান জানান, গতকাল মঙ্গলবারে উত্তরা চা কানখানায় রাতে চা লোড করে ট্রাকটি চট্রগ্রামে না গিয়ে, স্থানীয় আল আমিন টি হাউজের সামনে ট্রাক থেকে চা আনলোড করলে, আমরা গোপন সংবাদের ভিত্তিতে রাজস্ব ফাঁকি দিয়ে চা পাচারের অপরাধে ২শ বস্তা চাসহ ট্রাকটি জব্দ করি। পরবর্তী আমাদের উর্ধতন কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাছ আহম্মদ চা পাতা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাক চালকের মুচলেকা নিয়ে ট্রাকটি পঞ্চগড় কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেল পুলিশের হেফাজতে দিয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোবিন্দগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর জমি ও বাড়ি

বিশ্বকাপের ড্র: দেখে নিন কোন গ্রুপে কোন দল

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রের জবাব দেবে জনগণ : এনামুল হক শামীম

সার্ক অঞ্চলে প্রাণিরোগ প্রতিরোধ ও ওয়ান হেলথ বাস্তবায়নে একযোগে কাজ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬১

মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে অনুপ্রেরণার অন্যতম উৎস ছিল সংগীত : সংস্কৃতি প্রতিমন্ত্রী

তুমব্রু সীমান্তে গোলাগুলিতে হতাহতরা মিয়ানমারের সন্ত্রাসী, ধারণা পুলিশের

ভূল চিকিৎসায় বেসরকারি হাসপাতালে নারীর মৃত্যু

শীতে সুন্দরবন মুখী পর্যটকের ভীড় সামলাতে হিমসিম খাচ্ছে ভারতের পুলিশ

কলাপাড়ায় দুর্লভ প্রজাতির একটি কাস্তেচরা পাখি উদ্ধার

ব্রেকিং নিউজ :