300X70
মঙ্গলবার , ১৫ ডিসেম্বর ২০২০ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা, বাড়ছে শীতের প্রকোপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২০ ১১:২৫ পূর্বাহ্ণ

বিশেষ প্রতিবেদক:উত্তরের জেলা পঞ্চগড়ে কুয়াশা ও হিমেল হাওয়া কারণে নিম্ন আয়ের মানুষের জুবুথুবু অবস্থা। শীতের এমন দাপটে সবচেয়ে ভোগান্তিতে পড়েছে শিশু ও বয়োবৃদ্ধা মানুষ।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। ১২ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস আজ সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে৷

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে মৃদু কুয়াশা ও কনকনে শীতে মানুষজন গরম কাপড়ের পাশাপাশি খড়খুটো জ্বালিয়ে আগুনের আশ্রয় নিয়েছে। সন্ধ্যা থেকে এ জেলায় কুয়াশা ও শিশিরবিন্দু শুরু হয়ে সকাল পর্যন্ত স্থায়ী থাকে এবং পরে বেলা বাড়ার সাথে সাথে সূর্যের আলো দেখা গেলেও শীতের মাত্রা তেমন একটা কমছে না। ফলে এ জেলার যারা সাধারণ ও দিনমজুর রয়েছেন তারা পড়েছেন চরম বিপাকে৷

এ বিষয়ে পঞ্চগড় শহরের রিকশাচালক জাকির হোসেন জানান, খুব শীত পরছে। জানি না সামনে যে কি হয়। গরমকাপড় পরে রিকশা চালাই। তারপরও শীতের কামড় থেকে রক্ষা পাই না। আমরা গরীব মানুষ। যখন শীত চলে যায়, তখন শীতবস্ত্র দিয়ে কেউ সহযোগিতা করে। আর যখন শীত থাকে তখন কেউ খবর নেয় না। তাছাড়া কেউ পায় আবার কেউ পায় না।

একই কথা বলেন জেলার বোদা উপজেলার বাজারের আব্দুল মালেক। তিনি জানান, আমাদের উপর নির্ভর করে পরিবার। শীত অনেক পরছে কিন্তু শীত নিবারণের মতো তেমন গরম কাপড় নেই। করোনার কারণে বাজারের পুরাতন কাপড়ের দামও অনেক বেশি। আর নতুন কাপড়ের দাম তো আগুন।

এ বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, আজ সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন। হিমালয়ের হিমেল বাতাসের কারণে এ জেলায় তাপমাত্রা ওঠানামা বেশি করে এবং বেশিরভাগ দিনেই শীতের পাশাপাশি আকাশ মেঘাচ্ছন্ন পাশাপাশি কুয়াশার চাদরে ঢেকে থাকে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার শাহরুখের স্ত্রীর বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় মামলা

যা করবেন শরীরে আয়রনের অভাব মেটাতে

যাত্রাবাড়ীতে ৪৪৪ বোতল ফেনসিডিলসহ২ জন গ্রেপ্তার

শেখ হাসিনার পদত্যাগই যখন একমাত্র দাবি তাহলে সংলাপ কেন : ইনু

কোয়ার্টার ফাইনাল জিততে হবে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলকে

হাতিরঝিল থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের চিকিৎসা ও মোবাইল ব্যাংকিং সেবা বন্ধ করে দেয়ার অভিযোগ

ভয়াবহ বন্যায় সিলেট-সুনামগঞ্জে পানিবন্দি ৪০ লাখ মানুষ

আসছে দেশের সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন রিয়েলমি ৮ ৫জি, স্মার্টওয়াচ ; সাথে থাকছে ইভ্যালি

ভৈরবে ফলন ভালো হলেও দাম কম হওয়ায় লোকশানে মিষ্টি আলুর ব্যাপারীরা

ব্রেকিং নিউজ :