300X70
শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পদ্মা সেতুর ওপর নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ

আ. লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামীকাল

বিশেষ প্রতিবেদক : আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামীকাল শনিবার। এই সম্মেলন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পদ্মা সেতুর ওপর নৌকার আদলে তৈরি ৮০ ফুট দৈর্ঘ্য ৪৪ ফুট প্রস্থের মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। মূল মঞ্চের উচ্চতা হবে ৭ ফুট। সাংস্কৃতিক পর্বের জন্য তৈরি হচ্ছে আলাদা মঞ্চ।

আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনে সারাদেশ থেকে প্রায় সাত হাজার কাউন্সিলর ও লক্ষাধিক নেতা-কর্মী অংশ নেবেন।

সম্মেলনের সব প্রস্তুতি ইতিমধ্যে প্রায় সম্পন্ন হয়েছে। এদিকে, সম্মেলন চলাকালে রাজধানীতে নেতা-কর্মীদের ট্রাফিক নির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

আওয়ামী লীগের এবারের সম্মেলনে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয় তুলে ধরা হবে। এই বিষয় সামনে রেখেই সম্মেলনের শ্লোগান নির্ধারণ করা হয়েছে ‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’।

আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পর দলটির কেন্দ্রীয় নেতারা মঞ্চে আসবেন। তারপর আধঘণ্টা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। পরে শোকপ্রস্তাব উত্থাপন করবেন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেবেন অভ্যর্থনা কমিটির আহবায়ক শেখ ফজলুল করিম সেলিম।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে।

উদ্বোধনী পর্বের পর বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ১১টি উপকমিটি কাজ করছে। প্রথা অনুযায়ী, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান দলীয় সভাপতি শেখ হাসিনা ও সদস্যসচিব সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলন সফল করতে দলের দায়িত্বপ্রাপ্ত নেতারা কাজ করছেন। দাওয়াতপত্র বিতরণ, গঠনতন্ত্র সংযোজন-বিয়োজন, ঘোষণাপত্র পরিমার্জন, মঞ্চ সাজসজ্জাসহ আনুষঙ্গিক সব কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

সম্মেলনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলের এবারের সম্মেলন সাদামাটা হবে, তবে নেতা-কর্মী কমবে না। সম্মেলনে নেতা-কর্মীদের ঢল নামবে। দেশের মানুষ কষ্টে আছে ভেবেই এবার সম্মেলনে সাজসজ্জা করা হয়নি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের মানুষকে নিয়ে ভাবেন। দেশের মানুষের কথা ভেবেই এবারের সম্মেলন সাদামাটাভাবে করা হচ্ছে।

মূল মঞ্চে চার ভাগে চেয়ার সাজানো হবে। প্রথমে দলের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বসবেন। পরে উপদেষ্টা পরিষদের সদস্য, জ্যেষ্ঠ নেতা ও সভাপতিমণ্ডলীর সদস্যরা বসবেন। বাকি দুই ভাগে বসবেন দলের কেন্দ্রীয় নেতারা। মোট ১২০টি চেয়ার রাখা হবে। এ ছাড়াও পর্যাপ্ত এলইডি মনিটর থাকবে, যেখানে সম্মেলনের কার্যক্রম দেখা যাবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১৫তম জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত

বকশীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি পৃথিবীর সব ভাষাভাষী মানুষের: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

চলে গেলেন বিএমএ-এর সাবেক সেক্রেটারী ডা. তোফাজ্জুল করিম

নতুন ডিসি পেল ১০ জেলা

বাউবি’র অধ্যাপক ড. রতন সিদ্দিকী দম্পতির ওপর উগ্রবাদীদের হামলার নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবি

দুইজন কৃষিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব (AIP)-কে বারি’র সম্মাননা প্রদান

নোয়াখালীর সেনবাগের পিকআপ ভ্যানের ধাক্কায় যুবকের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে হত্যা

কমলাপুরে ঘরমুখো মানুষের চাপ, নেই ভোগান্তির অভিযোগ

ব্রেকিং নিউজ :