300X70
শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পরিবহনের ড্রাইভার ও হেলপারদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করত যারা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৫, ২০২২ ১:২১ পূর্বাহ্ণ

#রাজধানীতে ৯ চাঁদাবাজ ও ছিনাতাইকারী গ্রেফতার
#দেশী-বিদেশী ব্রান্ডের মদসহ ১ জন গ্রেফতার :

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী, শাহবাগ ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত এবং পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই আসছিল আটককৃতরা।

র‌্যাব জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধীসহ বিভিন্ন প্রকার চাঁদাবাজ ও ছিনতাইকারীদের গ্রেফতারের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত বৃস্পতিবার (১৩ অক্টোবর) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন কাউসার (৩০) ও অনিক মৃধা (২৬) নামের ২ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ৪,১২০ টাকা উদ্ধার করা হয়

এছাড়া একইদিন র‌্যাব- ১০ এর অপর আভিযানিক দল রাজধানী ঢাকার শাহবাগ থানাধীন গোলাপশাহ মাজার এলাকায় অপর একটি অভিযান চালিয়ে মোঃ শাহীন (৪০), সাইফুল ইসলাম (২৬), শিফাত (২১) ও সাইফুল ইসলাম (২৫) নামের ৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ৪টি চাকু ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া চৌরাস্তা এলাকা হতে মামুন মিয়া (৩৪), শিমুল (২৪) ও আমির হামজা (৩৭) নামের ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু, ১টি চাকু, ৪টি মোবাইল ফোন ও নগদ- ১৮৪০/- টাকা উদ্ধার করা হয়।


দেশী-বিদেশী ব্রান্ডের মদসহ ১ জন গ্রেফতার :
গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানাধীন টঙ্গীবাড়ী বাজার এলাকায় অভিযান চালিয়ে দেশী-বিদেশী বিভিন্ন ব্রান্ডের ৪৫ বোতল মদসহ আলী আজগার নামের ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় তার নিকট থেকে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীসহ আশেপাশের বিভিন্ন এলাকায় দেশী-বিদেশী বিভিন্ন ব্রান্ডের মদ এর ব্যবসা চালিয়ে আসছিল বলে জানা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিকাশ-বিজ্ঞানচিন্তা’র আয়োজনে আরো ৩ বিভাগে ‘বিজ্ঞান উৎসব’

সন্ত্রাসী কার্যক্রম রোধে রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান, প্রয়োজনে সেনাবাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী

৫ ডিসেম্বর পর্যন্ত জিএম কাদেরের দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

আগামী ৩০ অক্টোবর ঈদে মিলাদুন্নবী (সা.)

দেশে ১ কোটি ৮০ লক্ষ নিরক্ষর মানুষ স্বাক্ষরতা জ্ঞান পেয়েছে: প্রতিমন্ত্রী জাকির হোসেন

আর্থিক প্রতিষ্ঠান সমূহকে ডিজিটাল আন্তঃলেনদেন প্লাটফর্মে অংশগ্রহণের আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

২০২৩ সালে ইনফিনিক্সের সেরা ৩ ফোন

সেনবাগে গণপিটুনি দিয়ে ডাকাতকে পুলিশে সোপর্দ

মিডিয়ার সাপোর্টের কারণে নদী তীরের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা সম্ভব হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সাগরে লঘুচাপ, ভোরে কুয়াশার আভাস

ব্রেকিং নিউজ :