300X70
সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলার ঘটনায় ডিআরইউ’র উদ্বেগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৮:৪৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এ নিন্দা জানান।

আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে তৎকালীন ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন (২৫/২৮/২৯/৩১) ধারায় ঠাকুরগাঁওয়ে মামলা হয়েছে। আওয়ামী লীগের ঠাকুরগাঁও-২ আসনের এমপি দবিরুল ইসলামের কর্মী প্রভাত শাহা এই মামলা করেন। তিনি নিজেকে জাতীয় হিন্দু মহাজোটের বালিয়াডাঙ্গী শাখার সভাপতি বলেও দাবি করেছেন।

৩০ জুলাই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আমলী আদালত বালিয়াডাঙ্গী, ঠাকুরগাঁওয়ে (বিচারক রহিমা খাতুনের আদালত) মামলাটি হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন। পিবিআই জানিয়েছে, মামলার অভিযোগের বিষয়ে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২৩ জুলাই দৈনিক যুগান্তরে ‘আওয়ামী লীগের জরিপের কাজ শেষ পর্যায়ে/বর্তমান এমপি বাদের তালিকা হবে দীর্ঘ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের এক সপ্তাহ পর ৩০ জুলাই প্রভাত শাহা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

জানা গেছে, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য যে নির্দেশনা দেন তা ঠাকুরগাঁওয়ের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে পৌঁছে ৩ সেপ্টেম্বর।

ডিআরইউ নেতৃবৃন্দ অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, গণমাধ্যমের কাজ সাদাকে সাদা বলা, কালোকে কালো বলা। গণমাধ্যমে প্রকাশিত কোন প্রতিবেদনের বিষয়ে সংক্ষুব্ধ ব্যক্তির সংশ্লিষ্ট গণমাধ্যমে প্রতিবাদলিপি পাঠানো অথবা প্রেস কাউন্সিলে অভিযোগ দায়ের করতে পারেন। কিন্তু তা না করে গণমাধ্যম কর্মীর বিরুদ্ধে এভাবে মামলা দায়ের করা প্রকারান্তরে সাংবাদিকতাকে বাধাগ্রস্থ করার সামিল বলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মনে করে।।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকায় দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অর্থ পেতে বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন করবে : পরিবেশমন্ত্রী

অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি সেক্টরেই লেগেছে : স্থানীয় সরকার মন্ত্রী

উন্নয়নে সবাইকে অংশীদার করেছেন প্রধানমন্ত্রী : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সংবাদ মাধ্যমের স্বাধীনতা রক্ষায় সরকার অঙ্গীকারাবদ্ধ : আইনমন্ত্রী

সোনাইমুড়ীতে বিদেশী মদসহ দুই মাদক কারবারি গ্রেফতার

বায়তুল মোকাররমে ঈদের নামাজ শুরু

বাজার নিয়ন্ত্রণে আসছে নতুন ‘অ্যাপ’

১৫ মার্চ কেন্দ্রীয় ব্যাংক ও বিএসইসির বৈঠক

অপো এফ২১ প্রো ব্যাকলাইট সানসেট সেলফি কনটেস্টের বিজয়ী হলেন যারা

ব্রেকিং নিউজ :