300X70
সোমবার , ১৩ জুন ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ছুটি কাটিয়ে ক্যারিবীয় সিরিজের প্রস্তুতি শুরু সাকিবের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৩, ২০২২ ১:৪৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে রবিবার ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। যোগ দিয়েই ক্যারিবীয় সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

সাকিব চাইলে প্রস্তুতি ম্যাচের শেষ দিনে ব্যাটিংয়ে নামতে পারতেন, তবে সাকিব দীর্ঘক্ষণ নেটে ব্যাটিং অনুশীলন করেই কাটিয়ে দিয়েছেন।

তিনদিনের প্রস্তুতি নিয়ে আগামী ১৬ জুন ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে নামবেন সাকিব আল হাসান।

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্ট চলাকালীন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা চোটে পড়লে দায়িত্ব পান সাকিব। প্রথম দফায় ১৩ মাস দায়িত্ব পালন করেন টেস্ট দলের। সেবার ৯ টেস্টে নেতৃত্ব দিয়ে একটিতে জেতেন বাঁহাতি এই অলরাউন্ডার। এরপর ২০১১ সালে জিম্বাবুয়ে সফরে টেস্ট ম্যাচ হারলে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাকে।
দ্বিতীয় দফায় বাঁহাতি এই অলরাউন্ডার দায়িত্ব পান ২০১৭ সালের ডিসেম্বরে। সেবার টেস্টের পাশাপাশি টি-টোয়েন্টি দলের নেতৃত্বভারও তুলে দেওয়া হয় তার কাঁধে। এই সময় তার অধিনায়কত্বে পাঁচ টেস্টে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ জেতে বাংলাদেশ, হেরে যায় আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট।

এই সিরিজ দিয়ে তৃতীয় বারের মতো টেস্ট দলের অধিনায়কত্বের ভার তুলে দেওয়া হয়েছে সাকিবের কাঁধে। তার নেতৃত্বে মোট ১৪ টেস্ট খেলে বাংলাদেশ জয় পেয়েছে তিনটিতে, হেরেছে ১১টি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :