300X70
মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাকিস্তানে একাধিক বোমা হামলায় নিহত ৯

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৮, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের পশ্চিম বেলুচিস্তান প্রদেশে একটি গাড়ি লক্ষ্য শক্তিশালী ল্যান্ডমাইন ব্যবহার করে চালানো বোমা হামলায় ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আরেকটি হামলায় দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে দুইজন নিহত হয়েছেন। এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা হায়দার আলী জানিয়েছেন, সোমবার এই হামলায় সাতজন নিহত হয়েছে এবং বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে ঘটেছে এই ঘটনা ঘটেছে।
দক্ষিণ-পশ্চিম পাকিস্তানে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে স্থানীয় রাজনীতিবিদসহ সাতজন নিহত হয়েছেন। তারা সবাই গাড়িতে ছিলেন। হামলার পেছনে কারা ছিল, তা স্পষ্ট নয়।

হামলায় নিহত রাজনীতিবিদ ইসহাক ইয়াকুব বেলুচিস্তান আওয়ামী পার্টির নেতা ছিলেন। বৈষম্যের অভিযোগ তুলে অনেক বছর ধরেই বেলুচিস্তানের ছোট ছোট বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলো এই ধরনের হামলা চালিয়ে আসছে। তারা প্রদেশের সম্পদ ও সম্পদের ন্যায্য অংশের দাবি করে আসছে।
এদিকে, একটি বিস্ফোরক বোঝাই গাড়িতে আত্মঘাতী বোমা হামলায় কাছাকাছি একটি গাড়িতে থাকা এক দম্পতি নিহত হয়েছে।

পাকিস্তানের তালেবানের আগের একটি ঘাঁটিতে এই বোমা হামলার ঘটনা ঘটে। আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তানেও বোমা হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তা রেহমন্ত উল্লাহ।
কারা এই এলাকায় বোমা হামলাকারীকে পাঠিয়েছিল তা স্পষ্ট নয়। তবে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামে পরিচিত নিষিদ্ধ পাকিস্তানি তালেবানদের ওপর সন্দেহ কর্মকর্তাদের। কারণ তারা গত বছর থেকে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বাড়িয়েছে।

সূত্র : আলজাজিরা

 

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :