300X70
বুধবার , ২৬ জুলাই ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাকিস্তান-ভারত ম্যাচের সূচি পরিবর্তন হতে পারে

প্রতিবেদক
sahana akter
জুলাই ২৬, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্কঃ এবার বিশ্বকাপের সূচি দেরিতে ঘোষণা হওয়ার অন্যতম কারণ পাকিস্তান। ভেন্যু নিয়ে তাদের নানা সমস্য়ার জন্যই পিছিয়েছে দিন ঘোষণা। অহমেদাবাদের মাটিতে গ্রুপস্তরের ম্যাচ খেলতে সমস্যা ছিল পাকিস্তানে। কিন্তু সেখানেই আয়োজিত হতে চলেছে ভারত পাকিস্তান ম্যাচ। ১৫ অক্টোবর আয়োজিত হবে ম্য়াচ। এই ম্যাচের দিন ঘোষণার পরেই সমর্থকদের মধ্যে অহমেদাবাদ যাওয়ার টিকিট ও হোটেল বুকিং করা নিয়ে টানাটানি পড়ে গিয়েছে। কেউ আকাশছোঁয়া দাম দিয়ে বুক করছেন হোটেল, তো কেউ হোটেল বুক করতে না পেরে হাসপাতালের বেড বুক করেছেন।

বিশ্বকাপের গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের ম্যাচকে ঘিরে ইতোমধ্যে আয়োজক দেশটিতে তুমুল উন্মাদনা দেখা দিয়েছে। টুর্নামেন্ট শুরুর তিন মাস আগে থেকেই উচ্চদাম সত্ত্বেও সেখানকার হোটেলগুলো বুকিং হয়ে গেছে। এছাড়া হোটেলে জায়গা না পেয়ে অনেকে শর্তসাপেক্ষে বুকিং দিচ্ছেন স্থানীয় হাসপাতালে। এছাড়া এই ম্যাচকে ঘিরে বিমান-টিকিটের চাহিদা তুঙ্গে থাকায় তার দাম ৬ গুণ বাড়ানো হয়েছে।

তবে নতুন করে সূচি পরিবর্তন হলে বাড়তি ঝামেলা পোহাতে হবে অগ্রিম বুকিং দেওয়া এসব দর্শকদের। ক্রিকেটভক্তদের অনেকেই ইতিমধ্যেই ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য নির্দিষ্ট তারিখে ভ্রমণ পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস একটি প্রতিবেদনে বলছে, ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তন করা হতে পারে। কারণ ১৫ অক্টোবর ‘নবরাত্রি’-এর প্রথম দিন, বিশেষ করে গুজরাটে রাতব্যাপী ‌গরবা নৃত্যের সঙ্গে এই উৎসব পালন করা হয়।

প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকার কারণে বিসিসিআইকে ওই ম্যাচের সূচি বদলানোর পরামর্শ দেওয়া হয়েছে। একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘আমাদের হাতে থাকা বিকল্পগুলো নিয়ে আমরা চিন্তাভাবনা করছি এবং শিগগিরই একটি সিদ্ধান্ত নেওয়া হবে। নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, ভারত বনাম পাকিস্তানের মতো একটি হাই-প্রোফাইল ম্যাচ, যার জন্য হাজার হাজার ভ্রমণ অনুরাগী আহমেদাবাদে পৌঁছানোর কথা, কিন্তু এর মধ্যে নবরাত্রি রয়েছে। যে কারণে সমস্যা হতে পারে। এই বিষয়টি এড়ানো উচিত।’

এদিকে, সূচি পুনঃনির্ধারণ করা হলে হোটেল বুকিং ব্যাপক হারে বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। মজার বিষয় হল, টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের (ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড ম্যাচটি আহমেদাবাদে নির্ধারিত) আগে হাতে দু’মাসের কিছু বেশি সময় বাকি আছে, অথচ টিকিট বিক্রির কোনো আপডেট নেই, যা হতাশা বাড়িয়েছে ভক্তদের। গ্রুপ পর্বের সবচেয়ে বড় ম্যাচটি পুনঃনির্ধারিত হলে, বিসিসিআই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভক্তদের ক্ষোভের মুখে পড়তে পারে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ সকল ভেন্যুর সদস্যদের ২৭ জুলাই (বৃহস্পতিবার) নয়াদিল্লিতে একটি বৈঠকের জন্য ডেকেছেন। আর সেই বৈঠকেই ভারত-পাকিস্তান ম্যাচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

প্রসঙ্গত, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১৯ নভেম্বর টুর্নামেন্টের ফাইনালসহ বিশ্বকাপের চারটি গ্রুপের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই ভেন্যুতে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ অক্টোবর।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :