300X70
বুধবার , ১১ আগস্ট ২০২১ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাবনায় ১১০০ পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা গ্রুপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১১, ২০২১ ৭:৫৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন :
করোনাকালে বেসরকারিভাবে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কার্যক্রমকে দেশপ্রেমের অনন্য দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেছেন পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তানভীর ইসলাম।

বুধবার (১১ আগস্ট) উপজেলার দুস্থদের জন্য খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের আয়োজন করে কালের কণ্ঠ শুভসংঘ। সেখানে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

তানভীর ইসলাম বলেন, সারা দেশে একযোগে প্রত্যেক উপজেলার দুস্থ পরিবারের মাঝে খাবার পৌঁছে দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। তাঁরা যেমন ব্যবসাক্ষেত্রে প্রথম, তেমন করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত সৃষ্টিতেও প্রথম। আমি তাঁদেরকে ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’

এ সময় বসুন্ধরা গ্রুপের সহায়তায় ৩০০ অসহায় পরিবারকে ১০ কেজি করে চাল, তিন কেজি ডাল ও তিন কেজি করে আটা দেওয়া হয়। উপজেলার দেবোত্তর কব বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।

খাদ্য সহায়তা পেয়ে আব্দুল গফুর নামের এক বৃদ্ধ বলেন, ‘আল্লা বসুন্ধরা গ্রুপকে তৌফিক দিছে, তিনি আমাকেরে দিচ্ছেন। সবাই তো দিতে পারে না বাবা। আল্লাহ তাঁর হায়াত দেক। আমাকেরে আরো দিবার পারুক। তাঁর বাল-বাচ্চা সুখে থাকুক। তিনি যেন আরো পাঁচজনরে দান করবার পারেন।’

শুভসংঘের সদস্যদের উদ্দেশে খোদেজা বেগম নামের আরেক উপকারভোগী বলেন, ‘তোমরা বাঁচি থাকো। আমরা জানি আবার পাই। তোমরা আবার দিবি আমরা আবার পাব। তোমাকের জন্য দোয়া করব।’

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন ইউএনও মাকসুদা আক্তার মাসু, পৌর মেয়র শহিদুল ইসলাম রতন, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, আটঘরিয়া প্রেস ক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, প্রধান শিক্ষক মাহতাবউদ্দিন, সাংবাদিক জিয়াউল হক রিপন, ৮ নম্বর ওয়ার্ড পৌর কাউন্সিলর মোফাজ্জল হোসেন বাবু, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মো. ইমরান হোসেন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, পাবনা জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস, সাধারণ সম্পাদক শেখ রাফসান যানী সজিব প্রমুখ।

বৃদ্ধ তাজু ইসলাম। দেহের জীর্ণশীর্ণ গড়ন। এক হাতে ভাঙা ছাতা ধরে রেখেছেন। অন্য হাতে তালপাখা দিয়ে বাতাস করছেন। মুখে পরা অনেক দিনের পুরনো একটি মাস্ক। দেখে মনে হয় ধুলোময়লা ছাপিয়ে যেন করোনা প্রবেশের সাধ্য নেই। তার মাস্কটি ফেলে নতুন মাস্ক পরিয়ে দিলেন কালের কণ্ঠ শুভসংঘের বন্ধু স্বর্ণা। হাতে ধরে নিয়ে বসিয়ে দিলেন চেয়ারে। এরপর তাকে তুলে দেওয়া হলো বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা।

স্বর্ণার এমন আন্তরিকতা দেখে চোখের পানি আটকাতে পারলেন না বৃদ্ধ তাজু। মাথায় হাত বুলিয়ে দোয়া করলেন তাকে। জানালেন কষ্টের কথা। বৃদ্ধ বয়সেও কষ্ট করে খেয়ে না খেয়ে থাকতে হয় তাজুকে। দুই ছেলে থাকলেও তার দেখভাল করেন না। আজ বুধবার বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে তিনি বলেন, তোমারে বসুন্ধরা গ্রুপযে এত কষ্ট করি সাহায্য করে দেছে তার জন্যি দুয়া করি বাবা। আল্লা তার শরীর-স্বাস্থ্য ভালো রাখুক। পরিবারের বালা-মুসিবত দূর করুক।’

কষ্টে দিনাতিপাত করছেন আরেক উপকারভোগী জহুরা বেগম। তিনিও সহায়সম্বলহীন। এক ছেলে আছে, তবে মানসিক প্রতিবন্ধী। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে তিনি বলেন, আল্লা বসুন্ধরা বেটারের জানমাল ভালো রাখুক। বেটারা সুখে থাকুক। তোমারের খেয়েই তো বেঁচে আছি বাবা। তোমরা না দিলে কনে পাব।

বুধবার (১১ আগস্ট) পাবনা জেলার সদর উপজেলায় তাদের মতো ৫০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সকলকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। পাবনা জেলা স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।

এ সময় উপস্থিত হয়ে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, করোনার এই ক্রান্তিকালে সরকারের পাশাপাশি যারা বেসরকারিভাবে খাদ্য সহায়তা বিতরণ করছেন এটি দেশপ্রেমের উদাহরণ। দেশের মানুষের জন্য তারা কাজ করেন এটাই আমাদের বড় পাওয়া। এই মহামারির মধ্যে সবার বসুন্ধরা গ্রুপের মতো এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি। এই মানবিক কাজের জন্য আমি বসুন্ধরা গ্রুপকে ও শুভসংঘকে আমাদের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। করোনা মহামারির সময়ে আপনারা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মানুষের ভিড়ে যাবেন না। বারবার সাবান-পানি দিয়ে হাত ধুবেন। যারা কর্মজীবী তারা স্বাস্থ্যবিধি মেনে কাজ করবেন। একান্ত প্রয়োজন না হলে ঘর থেকে বের হবেন না। আর বসুন্ধরা গ্রুপের জন্য সবাই মন থেকে দোয়া করবেন যেন আপনাদের আবার সহযোগিতা করতে পারে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন পাবনা জেলা স্কুলের প্রধান শিক্ষক মো. হুজ্জাতুল্লাহ, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মো. ইমরান হোসেন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, পাবনা জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস, সাধারণ সম্পাদক শেখ রাফসান যানী সজিবসহ নাইম খান, পূজা, উর্মী, রাসেল, জনম, রাইসুল, রাসেল ইসলাম, রাশেদ খান, সাগর হোসাইন, অন্তর খান, পিয়াস খান, সোহান, মোস্তাফিজুর রহমান, স্বর্ণা খাতুন, সাকিবুল ইসলাম শুভ, জীবন কুমার সরকার, জালাল প্রামাণিক ও উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় ৩০০ অতিদরিদ্র পরিবারের মুখে হাসি ফুটিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সকলের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া করোনা সুরক্ষায় মাস্ক বিতরণ ও করোনা সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ বুধবার সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী দেয় শুভসংঘের সদস্যরা।

একটি স্কুলে কাজ করেন পলাশ মিয়া। করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় গত চার মাস ধরে বেতন পাচ্ছেন না। স্থবির হয়ে পরেছে আয়ের পথ। বর্তমানে ছেলে-মেয়ে নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে পলাশ বলেন, করোনা মহামারি সময়ে এ সাহায্যে খুব উপকার হইলো। আল্লা পাক বসুন্ধরা মালিকেরে ভালো রাখুক।

মুন্নি বেগম নামের এক উপকারভোগী বলেন, আমাক স্বামী নাই বাবা। নিজে কাম করি খাই টুকটাক। বেটারা ভাত দেয় না। তোমাকেরে এই ত্রাণ দিয়া অল্প করে খাব, জীবনটা বাঁচাব।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘ আমাদের উপজেলার কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের আজ চাল, ডাল ও আটা দিয়েছে যা দিয়ে একটি পরিবার ৭-১০ দিন খেতে পারবে।

এ জন্য আমি বসুন্ধরা গ্রুপ ও কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা চাই আগামীতেও এসব মানবিক উদ্যোগে আপনারা ঈশ্বরদী উপজেলার অসহায় মানুষের দিকে খেয়াল রাখবেন।

পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, করোনা মহামারির কারণে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। এ সময় তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। বসুন্ধরা গ্রুপ আমাদের উপজেলাসহ সারা বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের খাদ্যসামগ্রী বিতরণ করছে। তাই তাদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আর করোনা থেকে সুরক্ষায় সবাই মাস্ক পরবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আইনুল হক, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, ঈশ্বরদী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না, সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শফিকুল ইসলাম শামিম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মো. ইমরান হোসেন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, পাবনা জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস, সাধারণ সম্পাদক শেখ রাফসান যানী সজিব, নাইম খান, সুচিত্রা পূজা, স্বর্ণা, শাহেরা আক্তার উর্মী, রাসেল হোসেন বিজয়, জীবন, উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি, ঈশ্বরদী শাখার শুভসংঘের মাসুম পারভেজ কল্লোল, আবির হাসান, সাদেকুল ইসলাম রাসেল, শারমিন সুলতানা, ফারজানা ফেরদৌস পুষ্প, আনিসুর রহমান, শাহরিয়ার নাফিজ স্বরণ, সোহানুর রহমান সোহান, রাকিবুল ইসলাম, আরাফাত জামান, আবির হোসেন, সঞ্জয় চৌধুরী, তকিবুল ইসলাম, জাকারিয়া হোসেন, সাইফ আহাম্মেদ, পাপ্পু ইসলাম, নিয়াজ মোরশেদ, আলিফ সরদার, রুবায়েত আলী, মাহিম মেহরাব, অন্তু, রাহাত হোসেন, রাশেদুল ইসলাম, আলিফ, মিম সিদ্দিকী, অনামিকা রহমান, নুসরাত জাহান সূচনা, সামিরা সুলতানা, অরূনী, জান্নাতুল নূর নুরী, আকাশ, ফয়সাল রাব্বী, নাইম, অপু রায়হান, মৈত্রী, তানজিদ রহমান, নিশান, অপি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :