300X70
শনিবার , ৩০ এপ্রিল ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পুরো রমজানে এক সাথে ইফতার করেন পাতায়া প্রবাসী বাংলাদেশিরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ

ইমরুল কাওসার ইমন, পাতায়া, থাইল্যান্ড থেকে : পুরো রমজান মাসে এক সাথে ইফতারে অংশগ্রহন করেন থাইল্যান্ডের পাতায়াতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা। সবাই মিলে কেনাকাটা এবং আয়োজনে শরীক হন তারা।

থাইল্যান্ডের পর্যটন নগরী পাতায়ার বাংলাদেশী কমিনিউটির এমন ব্যতিক্রম আয়োজন প্রসংশিত হয়েছে সর্বত্রই। প্রবাসী বাংলাদেশী পাতায়া এসোসিয়েশনের নেত্রীবৃন্দের সাথে কথা বলে জানা গেছে, রমজানের পুরো সময়টাতে সকলেই কর্মব্যস্থতা শেষে ইফতারের সময় ছুটে আসেন বাংলাদেশী রেস্টুরেন্ট ইন্ডিয়ান হাটে। রমজানের সময় প্রতিদিনই ৩০ থেকে ৩৫ জন বাংলাদেশি নিয়মিত অংশগ্রহণ করেন।

ইফতারের আইটেম হিসেবে বাংলাদেশী এবং থাই খাবারের আয়োজন করা হয়। বাংলাদেশী খাবারের মধ্যে পিয়াজু, আলুর চপ, বেগুনী, ছোলা, মুড়ি, ড্রাগন, আম, রামভুটান, লংঙ্গান, বাঙ্গী, পেঁপে, কলা, তরমুজ। ভাড়ী খাবারের মধ্যে ভাত, গরুর মাস, মুরগীর মাংস, সবজী, ডাল ইত্যাদি। ইফতার শেষে রোজাদারদের জন্য নামাজ পরা এবং নামাজের পর চা ও কফির ব্যবস্থা ছিল।

প্রবাসী বাংলাদেশী পাতায়া এসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান বলেন, সকলের নিরলস প্রচেষ্টায় একটা সফল ইফতার আয়োজন করাই এই মহামারীর মধ্যে আমাদের অন্যতম সাফল্য। এই আয়োজনের মাধ্যমে পাতায়া শহরে অবস্থানরত বাংলাদেশী ভাইয়েরা একই ছাদের নিচে আসতে পেরেছি।

তিনি আরো বলেন, সকলেই সাধ্যানুযায়ী চাঁদা দিয়ে এই ইফতার অনুষ্ঠানে অংশগ্রহন করেন। আমার রেস্টুরেন্টে সকলেই ইফতারের সময় চলে আসেন। তিনি আরো বলেন, করোনা মহামারীর কারনে রেস্টুরেন্টটি বন্ধ থাকলেও শুধুমাত্র ইফতারের জন্য আমরা খোলা রেখেছি।
থাইল্যান্ড প্রবাসী নাজীর আহমেদ সরকার বলেন, আমরা সব সময়ই চেষ্টা করি পাতায়াতে অবস্থানরত বাংলাদেশীদের নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করা। বিশেষ করে রমজানে সকলেই একত্রিত হওয়াটা একটা বড় ব্যাপার। আশা করছি ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যহত থাকবে।

তিনি আরো বলেন, ঈদের দিন নামাজের পর ইন্ডিয়ান হাট রেস্টুরেন্টে একটি মধ্যাহ্ন ও মিষ্টান্ন ভোজের ব্যবস্থা করা হয়েছে। ঈদের পর দিন প্রবাসী বাংলাদেশী এবং তাদের পরিবারের সদস্যদের নিয়ে একটি ব্যতিক্রম পিকনিকের আয়োজন করা হয়েছে। সারা দিন ব্যাপী একটি ফল বাগানে বিভিন্ন ধরনের ফল খাবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনেরও ঢেউ তুলতে পারেনি বিএনপি : কাদের

সৌর সেচ পাম্প ব্যবহারে বিদ্যুতে বছরে ৮৫ কোটি টাকা সাশ্রয় সম্ভব

নড়াইলে শিক্ষক লাঞ্ছনা : শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল, শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা

জেসিআই তরুণ উদ্যোক্তা পুরস্কার পেলেন ওয়ালটনের পরিচালক তাহমিনা তান্না

রাণীনগরে সহকারী অধ্যাপক রউফ গ্রেফতার

২০১৯ এর তুলনায় ২০২৩ সালে ঢাকা শহরে ডেঙ্গু রোগী ৪২ হাজার কম ছিল : মেয়র শেখ তাপস

নওগাঁয় ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ১

শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতায় কর্মশালা করবে ইউনিভার্সাল কলেজ ও মোনাশ কলেজ

সমাবেশকে ঘিরে অরাজকতা করলে বিএনপি ভুল করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মামলার তারিখ জানা যাবে মোবাইলে ফোনে

ব্রেকিং নিউজ :