300X70
মঙ্গলবার , ৩১ মে ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রকাশ্য দিবালোকে গায়ককে গুলি করে হত্যা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩১, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয়েছে জনপ্রিয় পাঞ্জাবি গায়ক ও র‍্যাপার সিধু মুসওয়ালাকে। তিনি পাঞ্জাব নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। রবিবার পাঞ্জাবের মানসা জেলায় প্রকাশ্য দিবালোকে সিধুকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিনি ছাড়াও আরো দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার সময় পাঞ্জাবের মানসা জেলা শহরে গাড়ি চালিয়ে যাচ্ছিলো সিধু মুসওয়ালা। পাঞ্জাব সরকার সিধু মুসওয়ালাসহ ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করার একদিন পর ঘটনাটি ঘটে। এদিন সকালে দুই বন্ধুকে সঙ্গে নিয়ে গাড়ি চালিয়ে পাঞ্জাবের মনসায় যাওয়ার সময় বন্দুকধারীদের হামলার শিকার হন সিধু।

ভারতের অন্য আরেক সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, মানসা জেলার জাওয়াহারকে এলাকা সিধুর উপর আক্রমণ করা হয়। সেসময় কমপক্ষে ৩০ রাউন্ড গুলি ছোড়া হয়। ঘটনাস্থলেই মারা গিয়েছেন সিধু।
২০২২ সালের পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে লড়েছিলেন সিধু। আম আদমি পার্টির প্রার্থীর কাছে ৬৩ হাজারের কাছাকাছি ভোটে পরাজিত হন তিনি। হেরে যাওয়ার পর আম আদমি পার্টির ভোটদাতাদের তিনি ‘বিশ্বাসঘাতক’ বলে দাবি করে গান বাঁধেন।

নির্বাচনের পর সিধুসহ ৪২৪ জন ভিআইপি’র আলাদা করে নিরাপত্তার ব্যবস্থা করে রাজ্য সরকার। সেই নিরাপত্তা ব্যবস্থা তুলে দেওয়ার একদিন পরই এই হামলার ঘটনা ঘটল।

পাঞ্জাবের তুমুল জনপ্রিয় গায়ক শুভদীপ সিং সিধু সবার কাছে সিধু মুসওয়ালা নামেই পরিচিত ছিলেন। তিনি একাধারে গায়ক, গীতিকার, র‌্যাপার এবং অভিনেতা ছিলেন। তবে এর আগে নানা কারণে বিতর্কের মুখে পড়েছিলেন এই গায়ক। সূত্র : বিবিসি ও এনডিটিভি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :