300X70
মঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রাস্তার দুইধারে সাধারণ মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১০, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :পদ্মা সেতুর পর রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগে নতুন মাত্রা যোগ হচ্ছে রেল চলাচলের মধ্য দিয়ে। এই উদ্বোধনকে কেন্দ্র করে রাজধানী ঢাকার যাত্রাবাড়ি থেকে মাওয়া পর্যন্ত লাখো মানুষের ঢল নেমেছে। তবে নিজ নিজ অবস্থান জানান দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজর কাড়তে চান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার মনোনয়ন প্রত্যাশীরা। এজন্য তারা লোকবল দিয়ে সকাল ৮ টা থেকে রান্নার দুইপাশে ব্যানার-ফ্যাস্টুনে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রীর নজরে আসতে চান। তবে উৎসুক জনতা উপস্থিত হয়েছেন একনজরে শেখের বেটি শেখ হাসিনাকে শুধুমাত্র দেখর জন্য।

মঙ্গলবার (১০ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর রেলপথে ট্রেন চলাচলের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর যাত্রাপথে স্বাগত জানাতে রাজধানীর যাত্রাবাড়ি ও জুরাইন থেকে মাওয়া এবং
মাদারীপুর জেলার শিবচরের পদ্মা রেল স্টেশন থেকে শিবচর স্টেশন পেরিয়ে আড়িয়াল খাঁ নদের সেতু পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা দুইধারে লাইনধরে দাড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া
শিবচর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষকে সড়কে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অপেক্ষা করতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকেই পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচল সীমিত রয়েছে। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের রেললাইন সংলগ্ন সড়কে অবস্থানের জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে। ঢাকা -৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনুর কর্মী সমর্থকরা শেখ হাসিনাকে স্বাগত জানাতে দুই হাজার নেতাকর্মী সকালে ৮ থেকে সুসজ্জিত ভাবে রাস্তার দুইধারে অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন সাদ্দাম হোসেন নামে এককর্মী।

এছাড়াও সাধারণ মানুষ, কলেজ শিক্ষার্থীদের ভাঙ্গা জনসমাবেশে যেতে দেখা গেছে। শিবচর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলে দলে নেতাকর্মীরা এক্সপ্রেসওয়েতে হাজির হচ্ছেন।

শিবচরের পাঁচ্চর রেল লাইন সংলগ্ন সড়কে এসে জড়ো হচ্ছে নানা শ্রেণীপেশার মানুষ। স্লোগানে মুখর হয়ে উঠছে চারপাশ।
মো. জাকির নামের স্থানীয় এক ব্যক্তি বলেন, পদ্মা সেতুর পর রেল উদ্বোধন হবে। শিবচরবাসী হিসেবে আমরা আনন্দিত। কারণ, পদ্মা সেতু হওয়ার পরে আমাদের দুর্ভোগ-কষ্ট দূর হয়েছে। এবার ট্রেনে করেও আমরা ঢাকা যেতে পারবো। ঢাকা যাওয়ার একাধিক অপশন চালু হলো।

শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম বলেন, রেল উদ্বোধন ঘিরে শিবচর উপজেলা আওয়ামী লীগ নানা প্রস্তুতি নিয়েছে। শিবচরের পদ্মা ও শিবচর স্টেশন, রেললাইন সংলগ্ন এলাকায় অসংখ্য ফেস্টুন লাগানো হয়েছে। নৌকার প্রতিকৃতি টাঙানো হয়েছে। শিবচরের রেললাইনের পুরো এলাকায় কয়েক হাজার ফেস্টুন রয়েছে।
তিনি আরও বলেন, এছাড়াও রেললাইনের দুই পাশে, যেখানে দাঁড়ানোর সুযোগ থাকবে এবং আড়িয়াল খাঁ সেতুসহ রেললাইনের পাশে আমাদের নেতাকর্মী-সমর্থকেরা দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবে। এসময় রঙিন টি-শার্ট, ক্যাপ পরিধান করে আনন্দঘন পরিবেশ তৈরি করতে সচেষ্ট থাকবে সবাই। তবে সার্বিক নিরাপত্তার জন্য আমাদের আনন্দ কিছুটা ম্লান হতে পারে। আমরা উভয় দিক বিবেচনা করেই রেল উদ্বোধনকে উৎসবে পরিণত হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার ছয় কংগ্রেসম্যানের বক্তব্যের বিরুদ্ধে ১৯২ বাংলাদেশি-আমেরিকানের বিবৃতি প্রদান

পশুর হাটের নিরাপত্তায় কঠোর অবস্থানে র‌্যাব

“ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স মার্চেন্ডাইজ” বিষয়ক এফবিসিসিআইয়ের স্ট্যান্ডিং কমিটির সভা

বরিশাল বিভাগে এলজিইডি’র “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী

লক্ষ্যমাত্রা অর্জনে জনতা ব্যাংকে আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইনোভেশন ফেস্ট ২০২৩ এ সম্মাননা পেলো ৪৯ টি উদ্ভাবন

সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণে প্রস্তাব আহ্বান

বিএসপিএ কর্তৃক বিশেষ সম্মাননা পেলেন জাতীয় পুরুষ্কার প্রাপ্ত ফুটবলার আব্দুল গাফফার

জবির চার সাংবাদিকের উপর হামলা

ব্রেকিং নিউজ :