300X70
বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বরিশাল বিভাগে এলজিইডি’র “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২০, ২০২২ ৭:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বরিশাল বিভাগের বেলস পার্ক এলাকার বাঁধ রোডে এলজিইডি অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ‘জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প)’ এর মাধ্যমে বাস্তবায়িত ‘ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক)’ আয়োজিক বরিশাল বিভাগের দুটি অঞ্চলের অধীনে ৬টি জেলার এলজিইডির বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীদের জন্য আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিনব্যাপী আয়োজিত ‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণে এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন Zoom-এ অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

প্রধান প্রকৌশলী তাঁর উদ্বোধনী বক্তব্যে বরিশাল বিভাগের জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব ও দুর্যোগপূর্ণ অবস্থার কথা তুলে ধরে পরিকল্পনা, ডিজাইন, বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণ কার্যক্রমে জলবায়ু সহিষ্ণুতার অন্তর্ভুক্তি, জ্ঞান ব্যবস্থাপনা, মানসিকতার উন্নয়ন ও সম্পদের সদব্যবহারের মাধ্যমে দেশব্যাপি দীর্ঘমেয়াদী টেকসই উন্নয়নে এক লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রধান করেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ নুরুল হুদা ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ক্রিলিক ডিরেক্টর জনাব এ কে এম লুৎফর রহমার।

এসময় বরিশাল অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও পটুয়াখালী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবদুর রশীদ এবং মোঃ আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রকল্পের বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প) প্রকল্প পরিচালক জনাব মোঃ জসিম উদ্দিন। অনুষ্ঠানে বরিশাল বিভাগ ৬টি জেলার নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকেীশলী, উপজেলা প্রকৌশলী, সহকারী উপজেলা প্রকৌশলীসহ মোট ৭০জন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :