300X70
শুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীতে সাজ সাজ রব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২০, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ

রাজশাহী ব্যুরো : দীর্ঘ ৫ বছর পর আগামী ২৯ জানুয়ারি রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আগমনকে সামনে রেখে রাজশাহীজুড়ে শুরু হয়েছে সাজ সাজ রব। মহানগরীসহ পুরো বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলাগুলোতেও দেখা মিলছে সাজ-সজ্জার কাজ। অন্যদিকে, প্রধানমন্ত্রী জনসভায় রেকর্ড সংখক লোক সমাগমের জন্য নেতাকর্মীরা ব্যস্ত প্রচার-প্রচারণায়।

সাজসজ্জার অংশ হিসেব রাজশাহী মহানগরীজুড়ে দেখা মিলছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাÐের ব্যনার ও ফেস্টুন। এছাড়াও বিভিন্ন পদধারী নেতাদের বড় বড় ব্যানার ও সরকারের উন্নয়নের চিত্র শোভা পাচ্ছে বিভিন্ন মোড়ে, রাস্তার পাশের দেওয়াল ও গাছে গাছে।

এমন চিত্র শুধু রাজশাহী মহানগরী জুড়ে নয় নগরীর বাইরে বিভিন্ন জেলা ও উপজেলায় দেখা মিলছে একই চিত্র। এতে করে পুরো রাজশাহী অঞ্চলে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে যেনো উৎসবের আমেজও বইতে শুরু করেছে। প্রতিদিন বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতিসভা, মিছিল ও লিফলেট বিতরণ অব্যহত রয়েছে।
মহানগরীর বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছেÑ সাবেহ বাজার, আলুপট্টি মোড়, কুমারপাড়া, কল্পনা সিনেমা হল মোড়, রেলগেট (শহীদ কামারুজ্জামান চত্বর), নগর ভবন, বর্ণালী মোড়, লক্ষিপুর, সিএ্যান্ডবি মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সজ্জিত তোরণসহ ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে।

এছাড়াও জেলার গোদাগাড়ী, তানোর, দুর্গাপুর, বাগমারা, মহনপুরপুঠিয়া, চারঘাটসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে তোরণ নির্মাণ ও মহাসড়কের উপরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়সহ বিভিন্ন নেতাদের ছবি সম্বলিত ফেস্টুন-ব্যানার দিয়ে সজ্জিত করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জানা গেছে, সর্বশেষ ২০১৮ সালের ২২ ফেব্রæয়ারি রাজশাহীতে জনসভায় এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, সারদা পুলিশ একাডেমি পরিদর্শন শেষে বিকেলে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তা নিয়ে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, এ সংস্থাগুলো দফায় দফায় বৈঠক করেছে। রাজশাহীজুড়ে জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কার্যক্রম শুরু করেছে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল জানান, দলীয় সভাপতির আগমন উপলক্ষে প্রস্তুতি হিসেবে তারা এখন ব্যস্ত সময় পার করছেন। ঐতিহাসিক মাদরাসা মাঠে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে।

মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। ঢাকা হেড কোয়ার্টারের পরিকল্পনা অনুযায়ী আইন-শৃঙ্খলাবাহিনী তাদের কার্যক্রম চালাচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যে ২০ শর্তে সমাবেশের অনুমতি পেল আ.লীগ ও বিএনপি

আরও শক্তিশালী হলো নিম্নচাপ, সমুদ্রবন্দরে সতর্কসংকেত

৩০০ আসনেই শক্তিশালী প্রতিদ্বন্দিতা করবে জাতীয় পার্টি: মুজিবুল হক চুন্নু

ডিজিটাল শিক্ষায় সহায়তার লক্ষ্যে বাংলালিংক ও ইউসেপ বাংলাদেশের মধ্যে চুক্তি সই

বিতর্কিত ছাড়া সবাই আওয়ামী লীগে স্থান পাবে : এস এম মান্নান কচি

লিজকৃত জমি সাব-লিজ দেয়া যাবে না”

সরকার গঠন করলে উন্নয়নে পার্বত্যাঞ্চলের চিত্র পাল্টে দিবে আওয়ামী লীগ : মন্ত্রী বীর বাহাদুর

সশস্ত্র বাহিনী দিবসে নৌবাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও নৌসদস্যদের শান্তিকালীন পদক প্রদান

ঢাকা সাংবাদিক ইউনিয়নে নির্বাচিত হলেন যারা

চট্টগ্রামে ২ ভবন হেলে পড়েছে

ব্রেকিং নিউজ :