300X70
শুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ডিএসসিসিতে সাতব্যাপী চিত্রশিল্প প্রদর্শনী

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভিন্নধর্মী আয়োজন করেছে। গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগর ভবনের ৬ষ্ঠ তলায় ‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে ৭৭ জন চিত্রশিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগর ভবনে ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উপস্থিতিতে এই প্রদর্শনীর উদ্বোধন হয়। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে সাতদিন। প্রদর্শনীটি সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত জাপান, ইতালি, সুইজারল্যান্ড, আলজেরিয়া, মরক্কো, থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালের রাষ্ট্রদূতসহ আরও প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন ঢাকায় অবস্থিত জাতিসংঘের বিভিন্ন অঙ্গ সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ অন্যান্য প্রতিনিধিরা।

সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে এ ভিন্নধর্মী আয়োজন। প্রধানমন্ত্রী কেক কেটে জন্মদিন আয়োজন একদম পছন্দ করেন না। তাই প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে ৭৭জন চিত্রশিল্পীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি অঙ্কন করে এবার জন্মদিন উদযাপন করার পদক্ষেপ নিয়েছি।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সঙ্গে ঢাকাকে একটি আদর্শ স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে ডিএনসিসিও নানান পদক্ষেপ গ্রহণ করছে। মাঠ, পার্ক নির্মাণ, বৃক্ষরোপণ, অনলাইন হোল্ডিং ট্যাক্স, অনলাইন ট্রেড লাইসেন্স, সবার ঢাকা অ্যাপে অভিযোগ গ্রহণসহ নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে ডিএনসিসি। পরিবেশবান্ধব বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পের কাজও শুরু হয়েছে। কল্যাণপুরে নির্মাণ হবে হাইড্রো ইকোপার্ক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :