300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে সিএসআর বরাদ্দের ৫ শতাংশ প্রদান করলো ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ৮:২১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ব্যাংক ২০২২ সালের জন্য এর মোট সিএসআর বাজেটের ৫ শতাংশের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করেছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সরকারের একটি ট্রাস্ট ফান্ড, যা যোগ্যতার ভিত্তিতে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উপবৃত্তি প্রদান করে থাকে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি উপদেষ্টা পরিষদ এই ট্রাস্টটি পরিচালনা করেন।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট সকল তফসিলি ব্যাংককে প্রতি বছর তাদের মোট সিএসআর বাজেটের ৫ শতাংশ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করার নির্দেশনা দিয়েছে। এই অর্থ সহায়তা সরকারকে একটি আলোকিত জাতি গঠনের পাশাপাশি উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করবে।

ব্র্যাক ব্যাংক গত ২০ এপ্রিল, ২০২২ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে এক কোটি পনের লাখ সতের হাজার সাতশত চুয়ান্ন টাকার (টাকা ১১, ৫১৭,৭৫৪) সমপরিমাণ একটি চেক হস্তান্তর করে।

এ উপলক্ষে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “ব্যাংকগুলোকে একটি শিক্ষিত জাতি গঠনে এই সময়োপযোগী উদ্যোগে অবদান রাখতে সুযোগ করে দেওয়ার জন্য আমরা বাংলাদেশ ব্যাংককে আন্তরিক ধন্যবাদ জানাই। এই ট্রাস্ট মাত্র কয়েক বছরের মধ্যে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে ।”

তিনি আরও বলেন, “আমরা নিয়মিতভাবে শিক্ষা সহায়তা ট্রাস্টকে এই সমর্থন দিয়ে যাবো, যাতে দীর্ঘমেয়াদে আমরা দেশের উন্নয়নে অবদান রাখতে পারি।”

ব্র্যাক ব্যাংক একটি মূল্যবোধ ভিত্তিক ব্যাংক যার আছে বিস্তৃত ব্যাংকিং চ্যানেল এবং সর্বস্তরের মানুষের জন্য পূ্র্ণাঙ্গ ব্যাংকিং সমাধান। বাংলাদেশ ব্যাংক কর্তৃক স্বীকৃত শীর্ষ ১০টি সাসটেইনেবল ব্যাংকের অন্যতম ব্র্যাক ব্যাংক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :