300X70
শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুললেন জো বাইডেন

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৯, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্কঃ ভারতের নয়া দিল্লিতে জি-২০ সম্মেলনস্থলে সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ও তার মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে সেলফি তোলেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) নয়া দিল্লির ‘ভারত মন্ডপম’ কনভেনশন সেন্টারে জি-২০ শীর্ষ সম্মেলনে শেখ হাসিনার সঙ্গে সেলফি তোলেন জো বাইডেন।

দিল্লির ‘ভারত মন্ডপম’ কনভেনশন সেন্টারে শনিবার (৯ সেপ্টেম্বর) জি২০ শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশন শেষে জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে এই সেলফি তোলেন।

এ দিন সকালে জি-২০ সম্মেলনে শেখ হাসিনা উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুরে জি২০ সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গতকাল শুক্রবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেশটির প্রধানমন্ত্রীর প্রশাসনিক বাসভবনে মোদির সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা।

দ্বি-পক্ষীয় এই বৈঠকে শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির মধ্যে বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন সংক্রান্ত কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি বলে গণমাধ্যম ব্রিফিংয়ে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, বাংলাদেশে আসন্ন সাধারণ নির্বাচন এবং ইন্দো-প্যাসিফিক ইস্যু নিয়ে দুই প্রধানমন্ত্রীর মধ্যে কোনো আলোচনা হয়নি।

অপরদিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বি-পক্ষীয় বৈঠকে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা, সীমান্ত ব্যবস্থাপনা, বাণিজ্য ও সংযোগ, পানিসম্পদ, বিদ্যুৎ ও জ্বালানি, উন্নয়ন সহযোগিতা, সাংস্কৃতি এবং মানুষে-মানুষে বন্ধনসহ দ্বি-পক্ষীয় সহযোগিতার সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :