300X70
বৃহস্পতিবার , ২৯ জুলাই ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৯, ২০২১ ১২:৫১ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশসহ বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিভিন্ন মহল।

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু শোক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাক্তন একান্ত সচিব ও প্রধানমন্ত্রী‌ শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদ- এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

এক শোকবার্তায় আমির হোসেন আমু মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় আমির হোসেন আমু বলেন ,সততা ও দক্ষতার ড. সামাদ ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে বিশেষ অবদান রাখেন।মহান মুক্তিযুদ্ধে ড. এস এ সামাদের অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে। তাঁর মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির শোক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাক্তন একান্ত সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদ- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী এক শোকবার্তায় ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে ড. সামাদ-এর বিশেষ অবদান তুলে ধরে বলেন, ড. এস এ সামাদ তার কাজের মধ্যদিয়ে অমর হয়ে থাকবেন। মহান মুক্তিযুদ্ধে তার অবদান চির অম্লান হয়ে থাকবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

টেলিযোগাযোগ মন্ত্রীর শোক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাক্তন একান্ত সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বুধবার এক শোকবার্তায় ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে ড. সামাদ-এর বিশেষ অবদান তুলে ধরে বলেন, ড. এসএস সামাদ তার কাজের মধ্যদিয়ে অমর হয়ে থাকবেন। মহান মুক্তি যুদ্ধে তার অবদান চির অম্লান হয়ে থাকবে বলে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার উল্লেখ করেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাক্তন একান্ত সচিব ও প্রধানমন্ত্রী‌ শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী বুধবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, সৎ, দক্ষ, সাহসী এবং কর্তব্যপরায়ণ কর্মকর্তা ড. সামাদ ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে বিশেষ অবদান রাখেন। মহান মুক্তিযুদ্ধে ড. এস এ সামাদের অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যাত্রাবাড়ীতে ৪৭০ বোতল ফেনসিডিল ও ১৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

কদমতলীতে মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ ২ জন গ্রেফতার

অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য শেখ হাসিনার সময়োচিত সংস্কারের প্রশংসায় ব্লুমবার্গ

জাতির পিতার ১০১তম জন্মদিনে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিল মোবাইল কোম্পানী রবি

প্রধানমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক সাক্ষাৎ করলেন আরাফাত

২ দিনের সফরে ঢাকায় চীনের পররাষ্ট্রবিষয়ক ভাইস মিনিস্টার সান ওয়েইডং

১৬ মাসের বকেয়া বিলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, সেবাবঞ্চিত লাখ লাখ মানুষ

আজও তাপমাত্রা বেশি থাকবে ঢাকায়

গোবিন্দগঞ্জর শালমারা ও মহিমাগঞ্জ ইউনিয়নে ৩ ভোট কেন্দ্রে তদন্ত সম্পন্ন

ব্রেকিং নিউজ :