300X70
শুক্রবার , ৮ মার্চ ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রী নিজেই নারীশক্তির উদাহরণ হিসেবে উজ্জীবিত করছেন নারীদের : ড. কামাল আব্দুল নাসের চৌধুরী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৮, ২০২৪ ৯:০৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীশক্তির উদাহরণ হিসেবে উজ্জীবিত করছেন নারীদের। তাঁর প্রভাবে ও নেতৃত্ব গুণে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।

আজ সন্ধ্যা ৬টায় বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে কাঁচখেলা রেপারটরি থিয়েটার আয়োজন করে ‘তীর- কাঁচখেলা নাট্য উৎসব ও নাট্য সম্মাননা ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিশ্বের সকল নারীর অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তিনি আরও বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় সংস্কৃতির অন্য শাখার মত মঞ্চনাটকেরও ভূমিকা আছে যেখানে নারীর সমান অংশগ্রহণ নিশ্চিত করতে বিনিয়োগ জরুরি।

অনুষ্ঠানে একক নাটকে মেধার স্বাক্ষর রাখা ৮ মঞ্চাভিনেত্রী মোমেনা চৌধুরী, রোজী সিদ্দিকী, নাজনীন হাসান চুমকি, জুয়েনা শবনম, শামসি আরা সায়েকা, হাসিনা সাফিনা বানু উর্মি, সৈয়দা নওশীন ইসলাম দিশা ও তনিমা হামিদের হাতে ‘তীর-কাঁচখেলা নাট্য সম্মাননা ২০২৪’ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, এমপি, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কথাসাহিত্যিক আফরোজা পারভীন, খ্যাতিমান অভিনেত্রী ফাল্গুনী হামিদ এবং সিটি গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন সিদ্দিকী।

৮-১০ মার্চ ২০২৪ পর্যন্ত তিন দিনব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন করেন একুশে পদক ও আজীবন সম্মাননা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তী অভিনেত্রী ডলি জহুর।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিশিষ্ট অভিনেতা তাবেদার-ই-রসুল চান্নু। কাঁচখেলা রেপার্টরি থিয়েটারের প্রধান নির্বাহী, অভিনেতা সায়েম সামাদ উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে তাঁর বক্তব্যে বলেন, নারীর মেধার মূল্যায়নের মাধ্যমে মঞ্চনাটক নারীর অংশগ্রহণে আরও সমৃদ্ধ হবে এই আশায় প্রতি বছর মঞ্চনাটকের বিভিন্ন ক্ষেত্রে সিটি গ্রুপ ও কাঁচখেলা রেপার্টরি থিয়েটার যৌথভাবে এই সম্মাননা প্রদান করছে।

সবশেষে প্রদর্শিত হয় থিয়েটার ফ্যাক্টরির নাটক ‘আষাঢ়স্য প্রথম দিবসে’। ৯ মার্চ থাকছে প্রাচ্যনাটের ‘আগুনযাত্রা’ এবং ১০ মার্চ অনুস্বরের ‘হার্মাসিস ক্লিওপেট্রা’।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকা দক্ষিণে ডেঙ্গু নিয়ন্ত্রণের দাবি তাপসের

প্রিমিয়ার ব্যাংকের নতুন ডিএমডি এবং চীফ বিজনেস অফিসার (সিবিও) কাজী আহ্সান খলিল

বুদ্ধ পূর্ণিমায় ফখরুলের শুভেচ্ছা

ঠাকুরগাঁওয়ে পেট্রল, অকেটন সংকটে চরম ভোগান্তিতে মোটরসাইকেল চালক

স্মার্টফোন রপ্তানিতে ২২ শতাংশ হিস্যা নিয়ে আবারও শীর্ষে স্যামসাং

ইউনিয়ন ব্যাংকের (১ম পর্ব) ত্রৈমাসিক ব্যবসা পর্যালোচনা সভা অনুষ্ঠিত

দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণে সম্মিলিত প্রচেষ্টা নিতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

করােনা আক্রান্তের হার ১০ শতাংশের নিচে নামলেই খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান!

ওয়াটারএইডের ‘বাংলাদেশ কান্ট্রি প্রোগ্রাম স্ট্রাটেজি ২০২৩-২০২৮’ এর আনুষ্ঠানিক সূচনা

ব্রেকিং নিউজ :