300X70
বৃহস্পতিবার , ১ এপ্রিল ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাইম ব্যাংক চালু করল দেশের সেরা চ্যাটবট প্ল্যাটফর্ম ‘প্রাইমঅ্যাসিস্ট’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২১ ১২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকদের সহজ উপায়ে, দ্রুত ও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে আর্টিফিসিয়াল ইন্টিলেজেন্স ও মেশিন লার্নিং প্রযুক্তি সমৃদ্ধ চ্যাটবট প্ল্যাটফর্ম ‘প্রাইমঅ্যাসিস্ট’ চালু করেছে প্রাইম ব্যাংক। যেকোন জায়গা থেকে যেকোন সময় এ সেবা পাওয়া যাবে। কগনিটিভ কর্মক্ষমতা সমৃদ্ধ ‘প্রাইমঅ্যাসিস্ট’ গ্রাহকদের আর্থিক লেনদেন, তথ্য সরবরাহ, নতুন গ্রাহক নিয়ে আসা, সেলস, প্রোমোশন সহ আরও অনেক সেবা প্রদান করতে পারবে।

এই সার্ভিস চালুর ফলে প্রাইম ব্যাংক এর গ্রাহকরা নতুন একটি সুবিধাজনক উপায়ে তাঁদের ব্যাংক একাউন্টের তথ্য পেতে পারবে। প্রযুক্তিমুখী ব্যাংকটি প্রযুক্তিতে ভবিষ্যতমুখী পদক্ষেপ গ্রহণ করে আরও একধাপ এগিয়ে গেল। এর ফলে গ্রাহকরা তাঁদের পছন্দের মোবাইল মেসেঞ্জিং অ্যাপ এর সাহায্যে ব্যাংকিং করতে পারবেন।

এই প্ল্যাটফর্মটি আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স, মেশিন লার্নিং ও ন্যাচারাল ল্যাংগুয়েজ প্রসেসিংয়ের মত অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করায় নিত্যদিনের ব্যাংকিং অনেক সহজ, দ্রুত ও নিরাপদ হবে।

‘প্রাইমঅ্যাসিস্ট’ ফেইসবুক মেসেঞ্জার, বাইবার ও হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মে পাওয়া যাবে, তাই ব্যাংকিং এখন আরও সহজ। ‘প্রাইমঅ্যাসিস্ট’ বিভিন্ন ভাষায় যেমন, বাংলা, ইংরেজি এবং বাংলা ও ইংরেজির উভয়ের মিশ্রন ইত্যাদির সুবিধা পাওয়া যাবে। মোবাইল টপ-আপ, ব্যালেন্সের তথ্য, মিনি স্টেটমেন্ট, ডিপোজিট, লোন, ক্রেডিট কার্ডের আবেদন সহ নানা সুবিধা ‘প্রাইমঅ্যাসিস্ট’ এর মাধ্যমে সম্ভব হবে। আগামীতে এর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং, তাৎক্ষণিক একাউন্ট খোলা, অর্থ স্থানান্তর, বিল পরিশোধ, কার্ড ব্লক ও আনব্লক সহ আরও নানাবিধ সুবিধা পাওয়া যাবে।

নতুন সেবা সম্পর্কে প্রাইম ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “দেশের ব্যাংকিং খাতে নতুন প্রযুক্তি প্রবর্তনের ক্ষেত্রে প্রাইম ব্যাংক সবসময়ই এগিয়ে থাকে। ‘প্রাইমঅ্যাসিস্ট’ গ্রাহকের জন্য ব্যাংকিং আরও সহজতর করার প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলন। এর ফলে গ্রাহকরা আর্থিক ব্যবস্থাপনায় আরও স্বাধীনতা, সুবিধা ও নিয়ন্ত্রণ পাবেন।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

যানজট নিরসনে জোড়-বিজোড় নম্বরের ভিত্তিতে গাড়ি চালাতে হবে : ডিএনসিসি মেয়র আতিকুল

আমদানি শুল্কের বকেয়া ৭৬০ কোটি টাকা: অর্থমন্ত্রী

বৈশাখী টিভির সিএনইকে হত্যার হুমকি ডিইউজের তীব্র নিন্দা: জড়িতদের গ্রেফতার দাবি

বিএনপিসহ সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে : কৃষিমন্ত্রী 

পদ্মা সেতু সততা ও আত্মবিশ্বাসের প্রতীক : মেয়র আতিকুল 

রিয়েলমি সি৫৫ স্মার্টফোনের প্রি-অর্ডার শুরু

যুব সমাজকে সুস্থ ধারায় রাখতে ডাকটিকেট সংগ্রহচর্চা অন্যতম মাধ্যম : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

কটেজে ঝুলছিল চবি শিক্ষার্থীর লাশ

দৈনিক জনতার সম্পাদকের স্ত্রী নাজমা আরা বেগম আর নেই

ব্রেকিং নিউজ :