300X70
রবিবার , ২৮ আগস্ট ২০২২ | ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাণিসম্পদ খাতকে গণমাধ্যমে ভালোভাবে তুলে ধরলে দেশ ও জাতি উপকৃত হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৮, ২০২২ ৪:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রাণিসম্পদ খাতকে গণমাধ্যমে ভালোভাবে তুলে ধরলে দেশ ও জাতি উপকৃত হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ রবিবার (২৮ আগস্ট) সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় জার্নালিস্ট ফেলোশিপ প্রোগ্রামের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, প্রাণিসম্পদ সেক্টর দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সেক্টর। এই সেক্টরকে ভালোভাবে তুলে ধরে, এই সেক্টরের ত্রুটি-বিচ্যুতি তুলে ধরে সংশোধন হওয়ার সুযোগ দেওয়ার ভেতর থেকে সাংবাদিকরা শুধু প্রাণিসম্পদ খাতেরই উপকার করছেন না, দেশের উপকার করছেন। এতে গোটা জাতি উপকৃত হবে।

শ ম রেজাউল করিম আরও বলেন, যদি মূল পেশার উৎকর্ষ সাধন করা যায়, মেধার পরিচর্যা করা যায়, আত্মশক্তিকে যদি জাগ্রত করা যায়, সুপ্ত জ্ঞানের যদি পরিপূর্ণভাবে বিকাশ করা যায়, তাহলে নিজের যোগ্যতা দৃশ্যমান হয়। সাংবাদিকদের ফেলোশিপ দিয়ে তাদের কর্মদক্ষতার মাধ্যমে দেশের প্রাণিসম্পদ খাতকে পারস্পরিকভাবে উন্নয়ন করা যায়। ফেলোশিপ প্রোগ্রামের মাধ্যমে প্রাণিসম্পদ খাত সমৃদ্ধ হতে পারে, আবার এ খাতে যে সাংবাদিকরা কাজ করবেন তাদেরও জ্ঞানের পরিসর বাড়তে পারে।

মন্ত্রী আরও বলেন, মেধার পরিচর্যা ও সৃজনশীলতা বাড়াতে যে পুষ্টি ও আমিষের চাহিদা রয়েছে, তার সাথে প্রাণিসম্পদ খাত ওতপ্রোতভাবে জড়িত। এ খাতের বিকাশে আমরা সম্মিলিতভাবে চেষ্টা করতে চাই।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদার সভাপতিত্বে ও পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আরিফ। স্বাগত বক্তব্য প্রদান করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. আব্দুর রহিম। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, গ্লোবাল টেলিভিশনের সিইও সৈয়দ ইশতিয়াক রেজা, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের মোট ২০ জন সাংবাদিক এ ফেলোশিপ প্রোগ্রামে অংশগ্রহণ করছেন।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুন্সীগঞ্জে প্রিমিয়ার সিমেন্ট ব্যবস্থাপকের ৬ মাসের কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা

বিভাগীয় শাস্তি মাথায় নিয়ে পিডি হতে চান নাজিম

চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু এলাকায় মাঠ থেকে বাবু নামে ১ ব্যক্তির লাশ উদ্ধার

ক্ষমতা দখলের পর প্রথম যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈঠকে বসছে তালেবান

বাংলাদেশের উন্নয়নে চীনের অবদান অব্যাহত থাকবে : জিএম কাদের

‍‍নওরোজ ও পহেলা বৈশাখের মধ্যে বেশ সাদৃশ্য রয়েছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিডিইউতে গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন

দেশে প্রথমবারের মতো অ্যাপে লাইভ দেখে কেনাকাটা করার প্রযুক্তি নিয়ে এলো দারাজ

লিভারের চর্বি দূর হবে যে খাবারসমূহ

অনলাইন পোর্টালের অ্যাক্রিডিটেশন কার্ড বিষয়ে জানালো সরকার