300X70
শনিবার , ১ অক্টোবর ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রেমের টানে জয়পুরহাটে লঙ্কান যুবক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ

সংবাদদাতা, জয়পুরহাট: ২০১৪ সালে কাজের সূত্রে জর্ডানে তাদের পরিচয়। এরপর শুরু হয় কথা বলা। আর বলতে বলতেই পরস্পরের কাছে আসা, মন দেওয়া-নেওয়া। তারপর দুজনে সংসার শুরু করার স্বপ্ন দেখতে শুরু করেন।

তবে করোনাভাইরাস সেই পথে কাটা হয়ে দাঁড়ায়। কিন্তু প্রেম তো কোনো বাধা মানে না, পরাজয় বরণ করে না। তাই সব বাধা পেরিয়ে গত ২৯ সেপ্টেম্বর চার হাত এক হলো শ্রীলঙ্কান যুবক রোশান মিতন ও জয়পুরহাটের তরুণী রাহেনা বেগমের। রাহেনা বেগমের চেয়ে দুই বছরের ছোট রোশান। এখন লঙ্কান এ যুবক স্ত্রীর সঙ্গে বাংলাদেশেই থেকে যেতে চান।

জানা যায়, রাহেনা বেগম জয়পুরহাট সদর উপজেলার উত্তর পাথুরিয়া গ্রামের শাহাদুল ইসলাম ও মনোয়ারা বেগমের মেঝ মেয়ে। জীবিকার তাগিদে ২০১৪ সালে জর্ডানে পাড়ি জমান তিনি। সেখানে একটি কোম্পানিতে গার্মেন্টসকর্মী হিসেবে চাকরি নেন। সে কোম্পানির সুপারভাইজার ছিলেন লঙ্কান তরুণ রোশান মিতন। সেখানেই তাদের পরিচয়। এরপর তাদের মধ্যে ধীরে ধীরে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক।

রাহেনা বেগম বলেন, পারিবারিকভাবে অল্প বয়সে বিয়ে হয়। আমার একটি ছেলেও রয়েছে। জর্ডানে যাওয়ার কিছুদিন পর স্বামী আমাকে ডিভোর্স দেন। পরে সেখানে আমাদের কোম্পানির সুপারভাইজার মুসলিম যুবক রোশানের সঙ্গে পরিচয় হয়। একপর্যায়ে আমাদের প্রেম হয়। দেড় বছর আগে নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরে যান রোশান। একে অপরকে বিয়ে করতে সম্মত হই। কিন্তু করোনাভাইরাসের কারণে তা আর সম্ভব হয়নি। চলতি বছরের ফেব্রুয়ারিতে আমি দেশে চলে আসি।

তিনি আরো জানান, সে শ্রীলঙ্কায় চলে যাওয়ার পর ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে কথা হত। রোশানের পরিবারের সঙ্গে কথা হয়েছে। রোশান ২২ সেপ্টেম্বর শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে আসে। পরে তাকে ঢাকা বিমানবন্দর থেকে জয়পুরহাটের বাড়িতে নিয়ে আসি। দুই পরিবারের সবার সম্মতি ক্রমে ২৯ সেপ্টেম্বর অ্যাফিডেভিট করে আমদের বিয়ে হয়।

শ্রীলঙ্কান যুবক রোশান মিতন অল্প অল্প বাংলা বলতে পাড়লেও হিন্দীতে তিনি পারদর্শী। বোশান বলেন, শ্রীলঙ্কার গেলী মাকারার অধিবাসী আমি। বাবা সিয়ামা ও ফাতেমার বড় সন্তান আমি। আমি এখানে এসে বিয়ে করেছি, এখানেই থাকতে চাই।

রাহেনার বাবা শাহাদুল ইসলাম বলেন, রোশানের সম্পর্কে মেয়ে আমাদের জানায়। ছেলে মুসলিম হওয়াতে কোনো আপত্তি করিনি। তার পরিবারের সঙ্গে আমি নিজে কথা বলি। তাদের কথা অনেক ভালো লেগেছে।

দোগাছী ইউনিয়নের সদস্য (মেম্বার) আবুল খায়ের বলেন, সামাজিকভাবে তাদের বিয়ে দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প নোবেল পুরস্কারের জন্য মনোনীত

‘দেশকে তামাকমুক্ত করতে সকলকে একসঙ্গে কাজ করতে হবে’

দেশে জনপ্র্রিয়তা পাচ্ছে রপ্তানিযোগ্য শিল্পে উপযোগি আলুর জাত ভ্যালেনসিয়া

এক সেতুই পাল্টে দিয়েছে পাহাড়ি জনপদের জীবনমান

‘দেশ যেন পুলিশি রাষ্ট্রে পরিণত না হয়’

ঝালকাঠিতে স্কুলছাত্রীকে ডেকে নিয়ে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

টিকা নিতে আগ্রহী বেশির ভাগ মানুষ

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনীতিকদের সহযোগিতা চেয়েছে আওয়ামী লীগ

ডাকঘরের পালকে যুক্ত হলো আরো ৩০টি নতুন ডাকভবন : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

মেট্রোরেল স্টেশনে ছেলের জন্ম দিলেন সোনিয়া

ব্রেকিং নিউজ :